Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাদ্যে বিষক্রিয়ায় ১শ’ ৩৫ জন অসুস্থ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বগুড়ার সারিয়াকান্দির পারতিতপরল গ্রামে তবারকের বিষ ক্রিয়ায় আক্রান্ত হয়ে ১শ’ ৩৫ জন অসুস্থ হয়েছে। জানা যায়, সারিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের পারতিত গ্রামে সাদু প্রামানিকের মৃত্যুতে গত শুক্রবার জুম্মাহর পর তার পরিবারের পক্ষ থেকে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ শেষে উপস্থিত মুসল্লিদের মাঝে তবারক হিসেবে খিচুড়ী বিতরণ করা হয়। ওই তবারক খেয়ে শতাধিক ব্যক্তি অসুস্থ হয়ে পড়ে। তাদের মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর হওয়ায় সারিয়াকান্দি হাসপাতালে তাদের ভর্তি করা হয়েছে। গুরুতর অসুস্থরা হলো পারভিন (২৮) জোবেদা (৩৫), সুলতানা (৩৫), আকলিমা (৩০), মানিক (২৫), দুখু মিয়া (৪০), আখি (২৫), আনারুল (৪০), সিজান (১১), পান্না (১৭), পপি (২৫), জোবেদা (৫০), সৃষ্টি (৯), হাবিবুর রহমান (৫০), জেসমিন (১০), শিল্পী (২৫), সাখাওযাত (৫০), মাহাবুব (১০), স্বপ্না (১৭) ও নাছিমা (৩০)।
এছাড়াও পারতিতপরল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেডিকেল টিম গঠন করে আক্রান্ত ১শ’ ১৫জন রোগীকে চিকিৎসা প্রদান করা হয়। গতকাল রোববার দুপুরে বগুড়ার সিভিল সার্জন ডাঃ সামছুল হক বলেন, বিষক্রিয়ায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে যারা সারিয়াকান্দি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে তাদের অবস্থা এখন ভাল। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আতিকুজ্জামান জানান, উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসানের নেতৃত্বে পারতিতপরল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি মেডিকেল টিম অবশিষ্ট রোগীদের সার্বক্ষনিক চিকিৎসা সেবা প্রদান করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ