Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্দোষ গেইল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

অভিযোগটা ছিল বেশ গুরুতর। নারী ম্যাসেজ থ্যারাপিস্টের সামনে নাকি পরনের তোয়ালে খুলে ফেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং তারকা ক্রিস গেইল। ঘটনার সাথে গেইল নামটি জড়িত বলেই হয়তো সাত-পাঁচ না ভেবে খবরটি ছাপিয়েছিল অস্ট্রেলিয়ার শীর্ষ কয়েকটি পত্রিকা। নিজের নামে এমন মিথ্যে সংবাদ প্রকাশের পরই অস্ট্রেলিয়ার আদালতে প্রকাশকের বিরুদ্ধে মানহানির মামলা ঠুকে দেন গেইল। গতকাল সেই মামলার রায় ঘোষণা করে সিডনির আদালত। রায় গেছে গেইলের পক্ষে। সিডনির আদালত জানিয়ে দিল, গেইলকে নিয়ে প্রকাশিত সংবাদের পুরোটাই ছিল মিথ্যে ও বানোয়ট।
ঘটনাটি দুই বছর আগের। গেল ছয় দিন ধরে চলমান সেই মামলার সাক্ষিতে ম্যাসেজ থ্যারাপিস্ট লিন রাসেল বলেন, গেইল সেদিন ড্রেসিং রুমে তার সামনে নিজেকে আংশিক উলঙ্গ হয়েছিলেন, যে ব্যাপারটা তাকে (রাসেলকে) ‘খুবই পিড়িত’ করে। কিন্তু সিডনির আদালত এই বক্তব্যের কোন সত্যতা খুঁজে পয়নি। সেদিন ড্রেসিং রুমে উপস্থিত থাকা ডোয়াইন স্মিথও গেইলের পক্ষে সাক্ষি দেন। ফলে আদালত এই সিদ্ধান্তে আসেন যে, গেইলকে নিয়ে পত্রিকায় প্রকাশিত সংবাদটি ভুল ছিল। সেদিনের এই ভুয়া সংবাদ প্রকাশ করেছিল সিডনি মর্নিং হেরাল্ড, দ্য এজ ও ক্যানবেরা টাইমসের মত দেশটির শীর্ষস্থনীয় পত্রিকা।
রায় শেষে সিডনির কিং স্ট্রিট কোর্ট কমপ্লেক্সে বিবিসির এক রিপোর্টারকে গেইল বলেন, ‘আমি ভালো মানুষ। আমি দোষী নই।’ প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে ১০ হাজার রানের মালিক ৩৮ বছর বয়সী মারকুটে ব্যাটসম্যান বলেন, ‘আমি খুশি যে মানুষ এবার আসল বিষয়টা জানতে পেরেছে।’
তবে এই রায়ের বিপরিতে আপিল করবে বলে জানায় ফেয়ারফ্যাক্স মিডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেইল

৭ ফেব্রুয়ারি, ২০২২
২ জানুয়ারি, ২০২২
১৪ ডিসেম্বর, ২০২১
২০ সেপ্টেম্বর, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ