Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকিৎসার জন্য দুবাই গেলেন পারভেজ মোশাররফ

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সুপ্রিমকোর্ট থেকে অনুমতি পাওয়ার পর উন্নত চিকিৎসার জন্য দেশ ছাড়লেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ। গতকাল শুক্রবার ভোরে পাকিস্তান ছেড়ে দুবাইয়ের উদ্দেশে রওনা হন তিনি। এতদিন পারভেজ মোশাররফের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি ছিল। পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা সেই নিষেধাজ্ঞা তুলে নেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই দেশ ছাড়লেন তিনি। পাকিস্তানের সংবাদ মাধ্যমে এ খবর জানানো হয়। দেশত্যাগের আগে সাবেক এই শাসক সংবাদ মাধ্যমকে বলেন, আমি একজন যোদ্ধা এবং আমি আমার দেশকে ভালোবাসি। কয়েক সপ্তাহ বা কয়েক মাস পরেই আমি দেশে ফিরে আসবো। নিজের বিরুদ্ধে দায়ের করা সব মামলায় লড়বেন বলেও অঙ্গীকার করেন পারভেজ মোশাররফ। পাকিস্তানের উন্নয়নে কাজ করতে চান জানিয়ে মোশাররফ বলেন, সুস্থ হয়ে দেশে ফিরে আবারও রাজনীতিতে অংশ নেবেন তিনি।
দেশত্যাগ প্রসঙ্গে সাবেক এই সেনাপ্রধান বলেন, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বর্তমানে শারীরিক জটিলতা বেড়ে যাওয়ায় চিকিৎসা নিতে তাকে দেশের বাইরে যেতে হচ্ছে। এর আগে গত বৃহস্পতিবার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী নিসার আলী খান এক সংবাদ সম্মেলনে জানান, পারভেজ মোশাররফের বিদেশ সফরের ওপর সুপ্রিমকোর্টের নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর এখন তিনি চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারেন। ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসার জন্য দুবাই গেলেন পারভেজ মোশাররফ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ