Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে-এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

তরুণ প্রজন্মের উদ্দেশে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে দেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। একটি সুন্দর সমাজ গঠনে শেখ হাসিনা তরুণদের নিয়ে স্বপ্ন দেখেন। সেই স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব আজকের তরুণ প্রজন্মের। গতকাল সোমবার ধানমন্ডি ২৭ নম্বরে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে রাজনৈতিক নেতৃত্ব বিষয়ক প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে চ‚ড়ান্ত বিজয় বা স্বাধীনতা অর্জন করলেও জাতির পিতাকে হত্যা করায় আমরা কাঙ্খিত মানের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক উন্নয়ন করতে পারিনি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য তারকন্যা জননেত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করছেন। তার নেতৃত্বে দেশ আজকে উন্নয়নের মহাসড়কে। শেখ হাসিনা মানে বাংলাদেশের উন্নয়ন, গণতন্ত্র, স্বাধীনতা সার্বভৌমত্ব। তিনি ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যাবে। তিনি বলেন, তথ্য ও প্রযুক্তির এই বিশ্বকে নেতৃত্ব দিতে এদেশের তরুণ প্রজš§কে একটি উন্নত ও সহনশীল দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে হবে। আমাদের সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে একযোগে দেশের উন্নয়নে কাজ করতে হবে।
এসময় এনামুল হক শামীম তরুণ প্রজন্মকে মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহŸান জানিয়ে বলেন, দারিদ্র আর মাদক আমাদের প্রধান শত্রু। এই শত্রুর বিরুদ্ধে আমাদের এক যোগে কাজ করতে হবে। জননেত্রী শেখ হাসিনা একটি সুন্দর সমাজ গঠনের স্বপ্ন দেখেন। মাদকের ছোবলে যেন তরুণ সমাজ ধ্বংস না হয়, সেজন্য তরুণ প্রজন্মকে বাঁচাতে এজন্য যুদ্ধ ঘোষণা করতে হবে। এ জন্য প্রত্যেকটি শিক্ষা-প্রতিষ্ঠানে গিয়ে সচেতনতা সৃষ্টি করা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ