Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

চিকিৎসায় ৮ সদস্যের মেডিকেল টিম

| প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সীতাকুন্ডে এক পাড়াতেই চিকনগুনিয়ায় আক্রান্ত ১১০
সীতাকুন্ড উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের সীতাকুন্ডে জেলে পাড়ায় শিশুসহ প্রায় ১১০জন নারী-পুরুষ চিকনগুনিয়া রোগে আক্রান্ত হয়েছে। রোগিদের চিকিৎসায় ৮ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে বলে জানা গেছে। গত দু’দিনে শীতলপুর ৮নং ওয়ার্ডের জেলেপাড়া এলাকায় চিকিৎসা দিতে গেলে চিকিৎসকেরা এ রোগ সনাক্ত করেন। স্থানীয়রা জানান, এ এলাকার জেলে পাড়ায় অন্তত ১৮৫ পরিবারের বসবাস করছে। সীতাকুন্ড উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ফরিদ উদ্দিন জানান, মঙ্গলবার দুপুরে স্থানীয়দের কাছ থেকে এ রোগের খবর পেয়ে শীতলপুর ৮নং ওয়ার্ডের জেলেপাড়া এলাকায় সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ডাঃ জাহেদসহ ৪ জনের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। গায়ে জ্বর, কোমরে ও হাঁটুতে ব্যথা এবং কয়েকটি লক্ষণ দেখে সনাক্ত করা হয় যে তারা চিকনগুনিয়া রোগে আক্রান্ত। তাছাড়া বাড়ির চারপাশে পানি জমে আছে। এসব কারণে মশার উপদ্রব অনেক বেশি জেলে পাড়াতে।
তিনি আরও জানান, প্রায় ১১০ জন নারী-পুরুষ এ রোগে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে অনেক শিশুও রয়েছে। আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া তাদেরকে রক্ত পরীক্ষা করানো হবে। এদিকে জেলে পাড়ার বিরেন্দ্র জলদাস, জোসনা রানী, রানী বালাসহ অনেকে জানান, তারা প্রায় ২ বছরে ধরে সরকারিভাবে কোন মশারি পাননি। ফলে মশারি ছাড়া ঘুমাতে হয় তাদের।
সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান মনির আহমেদ সাংবাদিকদের জানান, ঘটনাস্থলে চিকিৎসা দিতে আসা ডাক্তারা তাকে বিষয়টি জানানোর সাথে সাথে তিনি স্থানীয় মেম্বার মোঃ এয়াকুবকে ঘটনাস্থলে পাঠিয়েছেন। তিনি বলেন, বর্তমানে জেলে পাড়ায় রোগটি ধরা পড়ায় জেলেদের মাঝে মশারি বরাদ্দ দেওয়া হবে। এর আগে পার্শ্ববর্তী একটি পাড়ায় এ রোগ দেখা দিলে ঐ এলাকায় সব পরিবারকে মশারি দেয়া হয়েছিল। গতকাল জেলে পাড়া পরিদর্শন করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ মোঃ আজিজুর রহমান সিদ্দিকী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন