Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আইসিটি মামলায় গ্রেফতার আনিসের জামিন শুনানি’র আদেশ আগামী বৃহস্পতিবার

| প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : আইসিটি’র সাজানো মামলায় গ্রেফতারকৃত কুড়িগ্রামের রৌমারী উপজেলা প্রতিনিধি আনিছুর রহমান আনিসে’র জামিন আবেদন গতকাল বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিলন চন্দ্র পাল’র আদালতে করা হলে বিজ্ঞ বিচারক আগামী বৃহস্পতিবার (৯ নভেম্বর) জামিন শুনানী তারিখ নির্ধারণের আদেশ দেন। বর্তমানে তিনি জেল হাজতে রয়েছেন। এখনও মুল অভিযুক্ত সুমন মিয়াকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশের ভুমিকা নিয়ে সাংবাদিক ও সুশিল সমাজে ক্ষোভ বিরাজ করছে।
সাংবাদিক আনিছুর রহমান আনিসকে গ্রেফতারের ব্যাপারে বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে জানা যায়, রাজনৈতিক ছত্রছায়ায় বেড়ে ওঠা প্রভাবশালী ভুমিদস্যুদের বিপক্ষে একের পর এক সংবাদ পরিবেশন করায় টার্গেটে ছিলেন কুড়িগ্রামের রৌমারী সংবাদ প্রতিনিধি আনিছুর রহমান আনিস। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বিকৃত ছবি প্রকাশের মুল অভিযুক্ত সুমন মিয়াকে গ্রেফতারে তৎপর ছিল না রৌমারী থানা পুলিশ। তারা সুমন মিয়ার চেয়ে সাংবাদিক আনিসকে ফাঁসানোর চেষ্টায় ছিলেন। এর পিছনে কলকাঠি নাড়ছিলেন ভুমিদস্যু আব্দুর রহমান ও সাওখায়াত হোসেন সবুজগং। এদের বিরুদ্ধে কর্তিমারী বাজারের মাঝখানে সরকারি জমির পুকুর দখল করে সেখানে অবকাঠামো নির্মাণ, সরকারি সৌচাগার ভেঙ্গে সেখানে দোকান নির্মাণ করে বিলিবন্ঠন করা, খাস জমিতে অবৈধঘর তুলে দখল করা এবং যাদুরচর সরকারি উচ্চ বিদ্যালয়ের নিজস্ব নির্মিণাধিন মার্কেটের দোকানঘর দখল করে রাজনৈতিক অফিস ও ব্যবসায়ীদেরকে ভাড়া দিয়ে মাসোহারা নেয়ার অভিযোগ রয়েছে।
রৌমারী প্রেসক্লাবের সহ-সভাপতি রফিকুল ইসলাম সাজু জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বিকৃত ছবি কে প্রকাশ করেছে সেটি পুলিশের কর্মকর্তারা ভাল করেই জানেন। আমরা এ বিষয়ে তাদের সাথে কথা বলেছি। আনিসকে বাদি হতে বলা হয়েছিল। আনিস পেশাগত কারণে তাতে রাজি হননি। এখন আনিসকে অভিযুক্ত করার বিষয়টি দু:খজনক। আইসিটি ধারার অপব্যবহার সম্পর্কে সাংবাদিকরা যে আশংকা করছে, আজ তারই প্রতিফলন আমরা দেখতে পাচ্ছি।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোশাররফ হোসেন জানান, ১নং আসামী সুমন মিয়াকে গ্রেফতারে সাঁড়াশি অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ