Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সাভারে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ

| প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:২১ এএম, ১২ মে, ২০১৯

স্টাফ রিপোর্টার, সাভার : সাভারে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহত ওই রোগীর স্বজনরা হাসপাতালে কান্নাকাটি করলে রোগীর স্বজনদের উল্টো মারধর করে হাসপাতাল কর্তৃপক্ষ। শুক্রবার রাতে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকার ‘সুপার মেডিক্যাল হসপিটাল প্রাইভেট লিমিটেড’ এ ঘটনা ঘটে। নিহত ওই রোগীর নাম আইরিন আক্তার (৪৮)। তিনি সাভারের দিলখুশাবাগ এলাকার তোফাজ্জল হোসেনের স্ত্রী।
নিহত ওই রোগীর স্বামী ব্যবসায়ী তোফাজ্জল হোসেন বলেন, বৃহস্পতিবার রাত আনুমানিক ১০টার দিকে তার স্ত্রীর প্রচন্ড পেটব্যথা নিয়ে সাভারের সুপার মেডিক্যাল হসপিটালে ভর্তি হন। পরে গতকাল রাতে ওই রোগীকে চিকিৎসাসেবা দেয়ার পরে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র আইসিইতে ভর্তি করা হয়। রোগী সুস্থ থাকার পর শুক্রবার দুপুরে ওই রোগীকে ভুল করে ঘুমের ইনজেকশন পুশ করেন হাসপাতালের এক কর্তব্যরত চিকিৎসক। পরে রাত ৮টার দিকে ওই রোগীকে আবারো পেটব্যথার কারণে যে ইনজেকশন দেয়ার কথা ছিল কিন্ত হাসপাতালের নার্স কারিমা ভুলে অন্য একটি ইনজেকশন পুশ করেন। এসময় ইনজেকশন পুশ করার পরই ওই রোগী মারা যায়।
এ সময় হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও ভুল চিকিৎসা ওই রোগী মারা গেছে এমন অভিযোগে ওই হাসপাতালে রোগীর স্বজনরা কান্নাকাটি করলে হাসপাতাল কর্তৃপক্ষ ওই রোগীর স্বজনদের মারধর করেন বলে অভিযোগ করেন তারা। এসময় রোগীর স্বজনরা হাসপাতালে ভাঙচুরের চেষ্টা করলে সাভার মডেল থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
অভিযোগ রয়েছে, সাভারের সুপার মেডিক্যাল হসপিটাল প্রাইভেট লিমিটেড হাসপাতালের চেয়ারম্যান সেলিম রেজা হাসপাতালে চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে, এ ছাড়া গত কয়েক মাসেও ওই হাসপাতালে অনেক রোগী ভুল চিকিৎসায় মারা গেছে। এ ছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ নার্সদের দিয়ে রোগীদের চিকিৎসাসেবা দিচ্ছে এবং হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারদের সাইনবোর্ড টাঙিয়ে রোগীদের সাথে প্রতারণা করছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে সাভার মডেল থানার এসআই নাজমুল খান জানান, নিহত ওই রোগীর স্বজনরা থানায় অভিযোগ দিলে তদন্ত করে ওই হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এদিকে ওই হাসপাতালের চেয়ারম্যান সেলিম রেজা বলেন, হাসপাতালে রোগী মারা যেতেই পারে, এতে চিকিৎসা নিতে আসা রোগীদের আতঙ্কিত হওয়ার কিছু নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন