Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিপিএল নিয়ে জুয়া খেলায় বাধা দেয়াতে বিশ্ববিদ্যালয় ছাত্র খুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চলমান বিপিএল আসরের খেলা নিয়ে জুয়া খেলায় বাধা দেযাতে রাজধানীর মধ্যবাড্ডায় নাসিম উদ্দিন (২৪) নামে বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী খুন হয়েছেন।
গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে মধ্যবাড্ডার পোস্ট অফিসের গলিতে ছুরিকাঘাতে তাকে খুন করা হয়। নাসিম মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ শিক্ষার্থী ছিলেন। তিনি মধ্যবাড্ডারই বাসিন্দা সাইফদ্দিনের ছেলে। সাইফদ্দিন বলেন, রোববার দিবাগত রাতে আমাদের বাড়ির সামনে বিপিএল খেলা নিয়ে অনেকে বাজি ধরে। এ নিয়ে তর্কাতর্কি হলে রমজান নামে এক ব্যক্তিকে থাপ্পড় মারে আমার ছেলে। খবর পেয়ে সেখানে আমি গেলে রমজানের লোকজন আমাকে থাপ্পড় মারে। তার জের ধরে সকালে নাসিমকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় অজ্ঞাতপরিচয় এক যুবক।
স্থানীয়রা তাৎক্ষণিক নাসিমকে উদ্ধার করে প্রথমে নিকটস্থ হাসপাতালে ভর্তি করেন। পরে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সকাল সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক নাসিমকে মৃত ঘোষণা করেন।
বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
ঘটনার বিষয়ে নাসিমের বড় ভাই ফাহিম আহমেদের অভিযোগ, গত রোববার দিবাগত রাতে মধ্য বাড্ডার পোস্ট অফিসের গলিতে তাঁদের বাসার সামনে জুয়ার আসর বসায় আবদুর রশীদ নামের এক ব্যক্তি। এতে বিপিএলের ম্যাচ নিয়ে বাজির আয়োজন করা হয়। সেখানে গিয়ে জুয়ার আসরে বাধা দেন নাসিম। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে রশীদ সকালে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে তাঁর ভাইকে হত্যা করেন।
ফাহিম আহমেদ বলেন, জুয়ায় এই আসর বসাতে বাধা দেন নাসিম। এ নিয়ে রশীদের সঙ্গে নাসিমের প্রচন্ড বিরোধ দেখা দেয়। স্থানীয় লোকজন গতকাল বিকেলে এই বিরোধের মীমাংসা করবেন বলে ঠিক করেন। কিন্তু সকাল নয়টার দিকে রশীদের ভাড়াটে সন্ত্রাসীরা নাসিমকে ছুরিকাঘাত করেন। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নেওয়ার পর সকাল সাড়ে ১০টার দিকে চিকিৎসকেরা নাসিমকে মৃত ঘোষণা করেন। তিনি মানারাত বিশ্ববিদ্যালয়ের এমবিএর দ্বিতীয় সেমিস্টারের ছাত্র ছিলেন। তাঁর বাবার নাম আলী আহমেদ সাইফুদ্দীন।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বলেন, সকালে বাড্ডা এলাকায় নাসিমকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আনা হয়। সকাল সাড়ে ১০টার দিকে নাসিমকে মৃত ঘোষণা করা হয়। তাঁর পেটে আঘাতের চিহ্ন ছিল।
এ ঘটনায় বাড্ডা থানায় হত্রা মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৯ জানুয়ারি, ২০১৯
২৯ জানুয়ারি, ২০১৯
১০ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ