Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে স্থাপিত হচ্ছে ৩৬০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ সদর উপজেলার চর ঈশ্বরিদয়া এলাকায় ৩৬০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপিত হচ্ছে। দ্বৈত জ্বালানি ভিত্তিক এ বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড (আরপিসিএল)।
বছর দুয়েক আগে এ বিদ্যুৎ কেন্দ্রের জন্য জেলা প্রশাসনের মাধ্যমে সেখানে ১৬.২ একর জমি অধিগ্রহণ করেছে কোম্পানিটি। মাটি ভরাট কাজও শেষ হয়েছে। চলতি বছরের ডিসেম্বরের শেষের দিকে আন্তর্জাতিক দরপত্র আহবান করা হবে। গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের লক্ষে স্থানীয় সাবেক ও বর্তমান জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় এমন তথ্য জানান প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেডের (আরপিসিএল) প্রকল্প পরিচালক (পিডি) রেজাউল কবির। এ সময় জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসিন উদ্দিন, চর ঈশ্বরদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এমদাদুল হক মন্ডল, বর্তমান চেয়ারম্যান মোর্শেদুল আলম জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন। রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেডের (আরপিসিএল) প্রকল্প পরিচালক (পিডি) রেজাউল কবির জানান, বিদ্যুৎ কেন্দ্র স্থাপিত হলে ময়মনসিংহে বিদ্যুতের চলমান সঙ্কট পুরোপুরি কেটে যাবে। স্থানীয় জনসাধারণ স্বত:স্ফূর্তভাবে এ বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে সহযোগিতা করছে। প্রধানমন্ত্রীর অগ্রাধিকার এ প্রকল্প বাস্তবায়নে তারা স্বাগত জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ