Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নীতিমালা করে ব্যাটারি রিকশার দাবিতে ঢাকায় সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ৬:১২ পিএম

নীতিমালা প্রণয়ন করে সারাদেশে ব্যাটারিচালিত রিকশা চালানোর অনুমতি দেওয়ার দাবি তুলেছে ব্যাটারিচালিত রিকশা শ্রমিক মালিক সংগ্রাম কমিটি। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানায় তারা। নীতিমালা প্রণয়ন, ব্যাটারিচালিত রিকশা চালানোর অনুমতি দাও, বিকল্প কাজের ব্যবস্থা না করে ব্যাটারিচালিত রিকশা বন্ধ করা যাবে না ব্যানারে এ বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়।
সমাবেশে অংশ নিয়ে সমাজতান্ত্রিক ফ্রন্টের সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন বলেন, বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে ব্যাটারি চালিত রিকশা উচ্ছেদ শ্রমিকদের পেটে লাথি মারার সমান। সরকার একদিকে ব্যাটারি আমদানি করে উৎসাহ দিচ্ছে, অন্যদিকে শ্রমিকদের রিকশা বুলডোজার দিয়ে গুড়িয়ে দিচ্ছে। এটা কেমন নীতি। এভাবে রিকশা উচ্ছেদ করলে বেকারত্ব বাড়বে।
সমাবেশে শ্রমিক নেতারা বলেন, ব্যাটারি চালিত রিকশার সঙ্গে প্রায় এক কোটি মানুষ জড়িত। এ রিকশা উচ্ছেদ করলে কোটি মানুষের পেটে লাথি মারা হবে। আমরা এ অন্যায় মেনে নেবো না। আমরা নীতিমালা চাই, রিকশার লাইসেন্স চাই। একটা শৃঙ্খলার মধ্যে থাকতে চাই, আমাদের উচ্ছৃঙ্খল বানাবেন না। ব্যাটারি চালিত রিকশা চালানোর অনুমতি না দিলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
সমাবেশে বিভিন্ন জেলার ব্যাটারি চালিত রিকশা শ্রমিক সংগ্রাম কমিটির নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • মনির ৩০ অক্টোবর, ২০২০, ৪:০৬ এএম says : 0
    আমার একই মত আগে কাজ দেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাটারি রিকশা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ