Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাকশালী চক্রান্তে দেশপ্রেমিক জিয়াকে জাতি হারিয়েছে -অধ্যাপিকা রেহানা প্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ৬:৪৫ পিএম

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানই বহুদলীয় গণতন্ত্রের প্রতীক এবং জাতির এক গৌরব উজ্জ্বল ইতিহাসের নাম উল্লেখ করে জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, শহীদ জিয়ার জন্মই স্বাধীন বাংলাদেশের মাতৃভূমিকে আলোকিত করে নতুন বাংলাদেশের সৃষ্টি করে। মুজিববাদী সরকারের দুর্নীতি-দুঃশাসন, হত্যা-ধর্ষণ থেকে জাতিকে মুক্ত করার প্রত্যয়ে ৭ নভেম্বর সিপাহী-জনতা ঐক্যবদ্ধ হয়ে বাকশালের মসনদ ভেঙে গণতন্ত্রের এক মহান বিজয় ছিনিয়ে আনে। গতকাল মঙ্গলবার বিকালে রাজধানীর আসাদ গেট দলীয় কার্যালয়ে ৭ নভেম্বর সিপাহী-জনতার বিজয় ও শহীদ জিয়া শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
রেহানা প্রধান বলেন, শহীদ জিয়াউর রহমানের মেধা-কর্মদক্ষতা ও বলিষ্ঠ নেতৃত্ব বাংলাদেশকে বহুদূর এগিয়ে নিয়ে যেতে সক্ষম হয়েছে। তার শাসনামলের অল্প সময়ের মধ্যে বাংলাদেশ আকাশ ছোঁয়া সাফল্যের দিকে এগিয়ে যেতে সক্ষম হয়েছিল। দেশী-বিদেশী চক্রান্তের মাঝে নির্দয় ও পাষাণ হৃদয়ের কাছে দেশপ্রেমিক জিয়াকে জাতি হারিয়েছে।
তিনি বলেন, আধুনিক সেনাবাহিনীর রূপকার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের ভূখণ্ড ও সামরিক বাহিনীকে টার্গেট করা হয়। তারই ধারাবাহিকতায় পিলখানায় সেনা হত্যার ভয়াবহ ট্রাজেডি ঘটে।
তিনি বলেন, বর্তমান আওয়ামী শাসকের দুর্নীতি-দুঃশাসন, গুম-খুন, হত্যা, ৭৫’র পুনরাবৃত্তি। বাক-ব্যক্তি, স্বাধীনতা, বিচার বিভাগে নগ্ন হস্তক্ষেপ, শৃঙ্খলিত গণমাধ্যম জাতিকে ভয়াবহ বাকশালের দিকে ঠেলে নিয়ে যাচ্ছে। সুতরাং আওয়ামী দুঃশাসন থেকে রক্ষা পেতে ৭ নভেম্বরের চেতনায় দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম গড়ে তুলতে হবে।
জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জাগপার সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, মাস্টার এম.এ মান্নান, যুগ্ম সম্পাদক আসাদুর রহমান খান, মোহাম্মদ আশরাফ আলী খান, যুব নেতা আলহাজ্ব ফাইজুর রহমান, সাইদুজ্জামান কবীর, আরিফুল হক তুহিন, নজরুল ইসলাম বাবলু, শাহাবউদ্দিন সাবু, বিপুল সরকার, ছাত্রনেতা আব্দুর রহমান ফারুকী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যাপিকা রেহানা প্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ