Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ভিসির ওপর হামলা পরিকল্পিত! তদন্ত কমিটি গঠিত

| প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মো: শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে : ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দ্বায়িত্বপ্রাপ্ত ভিসির উপর হামলার ঘটনা পরিকল্পিত বলে দাবি করেছেন ভুক্তভোগী। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে আগামী এক মাসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
জানাযায়, গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের নানা দুর্নীতির ঘটনা সরেজমিনে তদন্ত করছেন বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশনের একটি টিম। বিশ্ববিদ্যালয়ের দ্বায়িত্বপ্রাপ্ত রেজিষ্ট্রার কৃষিবিদ হুমায়ন কবীর এ তথ্য নিশ্চিত করেন।
দ্বায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার আরো জানান, বিশ্ববিদ্যালয়ের গাড়ী ভাংচুর ও দ্বায়িত্বপ্রাপ্ত ভিসির উপর হামলার ঘটনায় সিন্ডিকেট সদস্য মিলন কান্তি ভট্টাচার্য্যকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্যরা হলেন- প্রফেসর ডক্টর নজরুল ইসলাম, মোশাওয়ার শবনম ও সদস্য সচিব প্রক্টর জাহেদুল কবীর। বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড.মোহিত উল আলমের বিরুদ্ধে আদালতে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের হবার পর দ্বায়িত্বপ্রাপ্ত ভিসি এএমএম শামসুর রহমানের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠে। এতে বিশ্ববিদ্যালয়ে তোলপাড় শুরু হলে দুর্নীতির বিচার দাবীতে পাল্টাপাল্টি আন্দোলনে নামেন শিক্ষকদের দুটি পক্ষ। এর মধ্যে শিক্ষক সমিতির ব্যনারে বিশ্ববিদ্যালয়ের সকল দুর্নীতির বিচার দাবী করলেও শিক্ষক নেতা রুহুল আমীনের নেতৃত্বে অপর একটি পক্ষ বিশ্ববিদ্যালয় পরিবার ব্যনারে শুধুমাত্র দ্বায়িত্বপ্রাপ্ত ডভসির দুর্নীতির বিচার দাবী করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন