Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

আত্মহত্যার হুমকি দেয়ায় বরিশালে আ’লীগের বিদ্রোহী প্রার্থী কারাগারে

সুষ্ঠু নির্বাচনের দাবিতে

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো ঃ সুষ্ঠু নির্বাচনের দাবিতে কাফনের কাপড় পরে নিজ বাড়িতে কবর খুঁড়ে আত্মহত্যার হুমকি দেয়ায় বরিশালের মুলাদীর কাজীরচর ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃৃত বিদ্রোহী প্রার্থী ইঞ্জিনিয়ার ইউসুফ আলীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার বিকালে তাকে বাড়ি থেকে থানায় নিয়ে আসা হয়। রাতে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন মুলাদী থানার সাব ইন্সপেক্টর নাসির হোসেন। গতকাল ইঞ্জিনিয়ার ইউসুফ আলীকে আদালতে প্রেরণ করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
বরিশাল জেলা পুলিশের গৌরনদী সার্কেলের সহকারী পুলিশ সুপার এসএম নাইমুর রহমান সাংবাদিকদের জানান, কবর খুঁড়ে আত্মহত্যার হুমকি দেয়ায় এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে পৃথক দুটি ধারায় ইঞ্জিনিয়ার ইউসুফ আলীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ইউসুফ আলীকে সহযোগিতা করায় তার গৃহকর্মী লালু বেপারীকেও গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, ইঞ্জিনিয়ার ইউসুফ আলী শুক্রবার কাজীরচর ইউনিয়নের ডিক্রিরচরে নিজ বাড়িতে কবর খনন করে ঘোষণা দেন ভোট ডাকাতি করে তার বিজয় ছিনিয়ে নেয়া হলে তিনি আত্মহত্যা করবেন। মৃত্যুর পরে দাফনের জন্য তিনি আগেই কবর খুঁড়েছেন। কাফনের কাপড় পরে ইঞ্জিনিয়ার ইউসুফ আলী কবরটি খনন করেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মন্টু বিশ্বাস এ খবর মুলাদী থানায় জানালে পুলিশ এবং উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মিঠু ইঞ্জিনিয়ার ইউসুফ আলীর বাড়িতে গিয়ে নিরাপত্তার কথা বলে তাকে থানায় নিয়ে যান। এসময় তার সমর্থকরা বরিশাল-মুলাদী সড়ক অবরোধ করলে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। বিদ্রোহী প্রার্থী হওয়ায় ইঞ্জিনিয়ার ইউসুফ আলীকে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতির পদ থেকে ইতোমধ্যে বহিষ্কার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যার হুমকি দেয়ায় বরিশালে আ’লীগের বিদ্রোহী প্রার্থী কারাগারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ