Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আওয়ামী লীগ দেশকে রক্তক্ষয়ী সংঘর্ষের দিকে -আমির খসরু মাহমুদ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৭, ৫:৫৮ পিএম

বিএনপির জনসভা নিয়ে নাটক চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক শোক সভায় তিনি এ মন্তব্য করেন। ‘সাবেক প্রেসিডেন্ট আব্দুর রহমান বিশ্বাস এর স্মরণে’ এই শোক সভার আয়োজন করা হয়। এ সময় তিনি বলেন, নির্বিঘ্নে যদি ভোটাধিকার প্রয়োগ না হলে বড় ধরনের প্রতিক্রিয়া দেখা দিবে এবং দেশে ভয়াবহ সমস্যা তৈরি হবে। আর নিরপেক্ষ নির্বাচনের কোন মেসেজ দিতে হয় তাহলে সরকারকে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির কাজ করতে হবে। সভায় জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিঙ্কন, ইয়ুথ ফোরামের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
রাষ্ট্রের তিনটি স্তম্ভ না থাকলে সাসটেইনেবেল ডেভেলপমেন্ট সম্ভব না মন্তব্য করে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, রাষ্ট্রের ভিত্তি যে তিনটি অঙ্গের ওপর তা ধ্বংস করে দেওয়া হয়েছে। যারা আজকের আওয়ামী লীগকে এ অবস্থায় নিয়ে এসেছে তাদের রূপ আস্তে আস্তে বেরিয়ে আসছে। আজকে এখান থেকে যদি সরে না আসে সেটা খুব বাজে অবস্থার জন্ম দিবে।
বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগকে আজকে এই অবস্থায় পৌঁছে দিয়েছে যা একটি রক্তক্ষয়ী সংঘর্ষের দিকে নিয়ে গেছে। স্বাধীনতার পরে ওই পথে নিয়ে গিয়েছিল তাদের মুণ্ডু দিতে হয়েছে। ওই পথ বন্ধ হয়ে গিয়েছিল। আজকে আওয়ামী লীগকে বলবো, গণতন্ত্রের পথে আসেন। দেশের মালিকানা দেশের মানুষের কাছে ফিরিয়ে দিন। রাজনীতি তো করি মানুষের কাছে সম্মানিত হওয়ার জন্য, নয়তো এই মন্ত্রী এমপি হয়ে কি লাভ?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ