Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপহরণের পর মুক্তিপণ আদায় নতুন কোনো ঘটনা নয় : আইজিপি

চাঁদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কোনো ব্যক্তিকে অপহরণের পর মুক্তিপণ আদায় এটি কোনো নতুন ঘটনা নয়, ব্রিটিশ আমল থেকে এ ধরনের ঘটনা হয়ে আসছে, এখনো প্রতিবছর হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।
গতকাল শুক্রবার বেলা ১২টায় চাঁদপুর জেলা পুলিশ লাইনস এ নতুন আঙ্গিকে মসজিদ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন, নব-নির্মিত ফটক (গেইট) উদ্বোধন, পুলিশ লাইন্সে মুক্তিযুদ্ধ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ শেষে সম্প্রতি অপহরণ নিয়ে ঘটনার অগ্রগতি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, এ ধরনের ঘটনায় পুলিশ মামলা গ্রহণ করেন এবং পরবর্তীতে তদন্তসহ এর রহস্য উদঘাটন করেন। এর মধ্যে অনেক ঘটনার রহস্য উদঘাটন হয়, আবার কিছু ঘটনা থেকেও যায়। শুধু অপহরণ নয়, পুলিশ সব অপরাধমূলক কার্যক্রম দমনে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। সাংবাদিক উৎপল দাসসহ যারা অপহরণ বা নিখোঁজ হয়েছে আমারা তাদের উদ্ধারে কাজ করছি। উদ্ধার করতে পারলেই প্রত্যেকটা অপহরণের মূল রহস্য উদঘাটন করতে পারব। আপনারা আমাদের উপর ভরসা রাখুন আমরা নিখোঁজদের উদ্ধারে কাজ করছি।
দেশের আইনশৃঙ্খলা বর্তমান কি অবস্থা এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, আইনশৃঙ্খলার বিষয়ে আপনারা (সাংবাদিকরা) মূল্যায়ন করেন। আপনারাও জানেন, সম্প্রতি কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপএ) এর যে সম্মেলনে হয়ে গেলে, সেখানে বিশে^র বিভিন্ন দেশের পাঁচ শতাধিক সদস্য যোগ দিয়েছেন। সেখানেও বাংলাদেশ পুলিশের কার্যক্রমের প্রশংসা করেছেন। এ ছাড়াও যত বিদেশি লোকজনের সাথে আমাদের সাক্ষাত হয়, তারা আমাদের কাজের প্রশংসা করেন এবং ভালো বলছেন।
এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এস এম মনিরুজ্জামান, পুলিশ সদর দফতরের ডিআইজি (প্রশাসন ও শৃঙ্খলা) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
দুই দিনের সফরে শুক্রবার সকালে আইজিপি চাঁদপুরে আসেন। বিকেলে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করবেন এবং শনিবার (১১ নভেম্বর) বেলা ১১টায় চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান আলোচকের বক্তব্য রাখবেন। এ ছাড়াও দুপুর আড়াইটায় চাঁদপুর মডেল থানার নতুন ভবন উদ্বোধন, বিকেলে শহরের পুরাণ বাজার মাদকবিরোধী ফুটবল টুর্নামেন্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ