Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুরে স্মৃতিসৌধে ভাঙচুর এলাকায় ব্যাপক ক্ষোভ

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের নীলগঞ্জ বধ্যভূমির মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে গতকাল শনিবার ভোর রাতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ভাঙচুর ও ক্ষতিসাধন করে। এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধাসহ জনমনে ব্যাপক উত্তেজনা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা যায়, ফুলপুর উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের নীলগঞ্জ বধ্যভূমি স্মৃতিস্তম্ভে শনিবার ভোর রাতে একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে স্মৃতিসৌধ স্তম্ভে ও বেদির আংশিক ভাঙচুর করে ক্ষতিসাধন করে। এ ঘটনায় ভাইটকান্দি ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলাউদ্দিনের লোকজন ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নাজমুল ইসলাম রিপনের লোকজন একে অপরকে দোষারোপ করছে। এতে এলাকায় মুক্তিযোদ্ধাসহ জনমনে ব্যাপক উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।
শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী ও ওসি আলী আহম্মদ মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। ভাইটকান্দি ইউপি মুক্তিযোদ্ধা কমান্ডার ফোরকান আলী ও ইউপি আওয়ামী লীগ সভাপতি আব্দুল করিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী স্বপন বলেন, স্বাধীনতাবিরোধী চক্র স্মৃতিস্তম্ভে ভাঙচুর করেছে। তদন্তসাপেক্ষে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলাউদ্দিন বলেন, স্বতন্ত্র প্রার্থী নাজমুল ইসলাম রিপনের (ঘোড়া) লোকজন আমার নির্বাচনে ক্ষতিসাধন করার জন্য এ ঘটনা ঘটিয়েছে। আমি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
অপরদিকে, স্বতন্ত্র প্রার্থী নাজমুল ইসলাম রিপনের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ ঘটনার ব্যাপারে আমি বা আমার কোনো লোক জড়িত নয়। প্রকৃত জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হোক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলপুরে স্মৃতিসৌধে ভাঙচুর এলাকায় ব্যাপক ক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ