Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এশিয়া সফরে যুদ্ধ ভিক্ষা চেয়েছেন ট্রাম্প : উত্তর কোরিয়া

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার এশিয়া সফরে যুদ্ধ ভিক্ষা চেয়েছেন বলে মন্তব্য করেছে উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে প্রকাশিত মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এই সফরে ট্রাম্প নিজেকে একজন ধ্বংসাত্মক ব্যক্তি হিসেবে তুলে ধরেছেন। তিনি কোরীয় উপদ্বীপে একটি যুদ্ধ ভিক্ষা চেয়েছেন।

ভিয়েতনামে এশিয়া-প্যাসিফিক ইকোনোমিক কো-অপারেশন (এপিইসি) সম্মেলনে যোগ দেওয়ার আগে বেইজিং সফরে যান ট্রাম্প। সে সময় তিনি চীনের ভূয়সী প্রশংসা করেন। বাণিজ্য ঘাটতি এবং উত্তর কোরিয়া নীতির জন্য তিনি শি জিনপিং সরকারের প্রশংসা করেন। ট্রাম্পের ভাষায়, ‘বাণিজ্য খাতে চীন যুক্তরাষ্ট্রের চেয়ে এগিয়ে যাওয়ায় আমি বেইজিংকে দায়ী করছি না। আগের মার্কিন প্রশাসনের অযোগ্যতাই এর জন্য দায়ী’।
উত্তর কোরিয়া ইস্যুতে তিনি বলেন, চীন চাইলে এ সমস্যার দ্রæত ও সহজ সমাধান করতে পারে। এ সময় তিনি এ বিষয়ে চীনা প্রেসিডেন্টকে ‘আরও বেশি কিছু’ করার অনুরোধ জানান। সূত্র : রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ