Inqilab Logo

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
শিরোনাম

কাশ্মীর নিয়ে যুদ্ধ করে লাভ হবে না : ফারুক

দু’পক্ষেরই আলোচনায় বসা প্রয়োজন, যাতে শান্তিতে থাকতে পারি

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ভারতশাসিত জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক দল ন্যাশনাল কনফারেন্সের প্রেসিডেন্ট ফারুক আবদুল্লাহ গত শনিবার বলেছেন, কাশ্মীর নিয়ে যুদ্ধ করে কোন লাভ হবে না। পাকিস্তানশাসিত কাশ্মীর পাকিস্তানেরই। যতই যুদ্ধ হোক না কেন, এর কোন পরিবর্তন হবে না। ভারতশাসিত জম্মু ও কাশ্মীরে একাধিকবার মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালনকারী আবদুল্লাহ আরও বলেন, আমি ভারতের সাথে সাথে বিশ্ববাসীকেও জানাতে চাই, পাকিস্তান অংশে (জম্মু ও কাশ্মীর) থাকা পাকিস্তানেরই এবং এই অংশ ভারতেরই। এর কোনো পরিবর্তন ঘটবে না। কাশ্মীর নিয়ন্ত্রণে নিতে তারা যত যুদ্ধ করতে চায় করুক। লাভ হবে না। কাশ্মীর ইস্যুতে দুই পক্ষেরই আলোচনায় বসা প্রয়োজন, যাতে আমরা শান্তিতে থাকতে পারি। আবদুল্লাহ আরও বলেন, কাশ্মীর উপত্যকা ঘিরে রয়েছে পরমাণু শক্তিধর তিন দেশÑ চীন, পাকিস্তান ও ভারত। তাই স্বাধীন কাশ্মীর কোনো ভালো ধারণা নয়। কাশ্মীরের একদিকে আছে চীন, পাকিস্তান এবং অন্য তিন দিকে আছে ভারত। এই তিন দেশের কাছেই আণবিক বোমা রয়েছে এবং আমাদের কাছে আল্লাহর নাম ছাড়া আর কিছুই নেই। যাঁরা কাশ্মীরের আজাদির কথা বলছেন, তাঁরা ভুল কথা বলছেন। এনডিটিভি।

 

 


Show all comments
  • Sharif khan ১৯ নভেম্বর, ২০১৭, ৬:৫৫ এএম says : 0
    Farookh Abdullah, he is long time carry balls to Indian govt, so, kashmiri people can't expecting any hope from this useless leader
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।