Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ০৯ অগ্রহায়ণ ১৪২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

মৃত্যুর আগে পাকিস্তান যেতে চান ঋষি কাপুর

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বলিউডের বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর জানিয়েছেন, মারা যাবার আগে তিনি অন্তত একবার হলেও পাকিস্তানকে দেখতে চান।
অভিনেতাটি স¤প্রতি টুইট করেছেন : “আমার বয়স এখন ৬৫ এবং আমি মারা যাবার আগে পাকিস্তানকে দেখতে চাই। আমি চাই আমার সন্তানরাও তাদের শেকড়কে দেখুক। দয়া করে এমনটি ঘটতে দিন।”
পাকিস্তানের পেশোয়ারে ঋষি কাপুরের পূর্বপুরুষদের তৈরি একটি বাড়ি এখনও আছে। তার দাদা পৃথ্বীরাজ কাপুরের বাবা বাশেশ্বরনাথ কাপুর ১৯১৮ থেকে ১৯২২ সালের মধ্যে এই বাড়িটি নির্মাণ করান। পৃথ্বীরাজই তাদের বংশের প্রথম পুরুষ যিনি চলচ্চিত্র শিল্পে আসেন। ১৯৪৭ সালে ভারত বিভাগের সময় কাপুর পরিবার ভারত আসেন।
টুইটে তিনি জম্মু কাশ্মীরের মুখ্য মন্ত্রী ফারুক আবদুল্লাহর সা¤প্রতিক মন্তব্যের উল্লেখও করেন। আবদুল্লাহ বলেন, কাশ্মীরের পাকিস্তানি অংশ পাকিস্তানেই থাকবে, এটি পরিবর্তন হবার নয়। যারা স্বাধীনতা চায় তাদের সমালোচনা করে তিনি বলেন জম্মু আর কাশ্মীরের আরও স্বায়ত্তশাসন দরকার।
এই মন্তব্যের সাড়া দিয়ে ঋষি লিখেছেন : “আবদুল্লাহজি, সালাম! আপনার সঙ্গে পুরো একমত, স্যার। জম্মু আর কাশ্মীর আমাদের এবং পাকিস্তানের কাশ্মীর তাদের। এভাবেই আমরা আমাদের সমস্যা সমাধান করতে পারি। মেনে নিন।”

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ