Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতকে হারাল পাকিস্তানের মেয়েরা

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কোলকাতায় যখন বৃষ্টির তোড়ে ভেসে যাচ্ছিলো চিরপ্রতিদ্ব›দ্বী পাকিস্তান-ভারতের পুরুষ বাহিনীর ম্যাচ, ঠিক তার আগে দিল্লিতে মুখোমুখি দুই দেশের নারীরাও। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। বৃষ্টি বিঘিœত ম্যাচে তারা ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের মেয়েদেরকে ২ রানে হারিয়েছে। প্রথম ম্যাচে বাংলাদেশকে বড় ব্যবধানে হারানো ভারতের এটা আসরে প্রথম হার। আর পাকিস্তানের এটা প্রথম জয়, নিজেদের প্রথম ম্যাচে তারা ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল।
গতকাল ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে স্কোরকোর্ডে ৫ রান তুলতেই দুটি উইকেট হারিয়ে বসে ভারত। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় রানের গতিও বাড়াতে পারেনি দলটি। শেষ পর্যন্ত ৭ উইকেটে ৯৬ রানে শেষ হয় স্বাগতিকদের ইনিংস। ভেদা কৃষ্ণমূর্তি ১৯ বলে সর্বোচ্চ ২৪ রান করেন। মিথালি রাজ ও হারমানপ্রিত কর ১৬ করে রান করেন। জবাবে ১৬ ওভারে পাকিস্তান ৭৭ রান করার পর বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। পরে বল আর মাঠে না গড়ানোয় ডাকওয়ার্থ-লুইস আইনে সানা মিরের দলের জয় নিশ্চিত হয়। উদ্বোধনী ব্যাটার সিদ্রা আমিন ২৬ বলে ৩টি চারের সাহায্যে সর্বোচ্চ ২৬ রান করেন। আরেক উদ্বোধনী ব্যাটার নাহিদা খান দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতকে হারাল পাকিস্তানের মেয়েরা
আরও পড়ুন