Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

যানবাহন বন্ধ করে সরকার আক্রোশের পরিচয় দিয়েছে-নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপির সমাবেশের দিন সরকার যানবাহন চলাচল বন্ধ করে আক্রোশের পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
তিনি বলেন, বিএনপির সমাবেশে জনগণ যাতে আসতে না পারে সে জন্য প্রতিবন্ধকতা তৈরি করেছিল। কিন্তু জনগণ পায়ে হেটে জনসভায় অংশগ্রহণ করেছেন। এটা ঐতিহাসিক জনসভা হয়েছে। গতকাল (সোমবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব বলেন।
নজরুল ইসলাম খান বলেন, জনসভায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শেখ হাসিনাকে আক্রোশ করে কোনো বক্তব্য দেননি। তিনি দিয়েছেন রাজনৈতিক বক্তব্য। বেগম জিয়া বলেছেন, ইভিএম পদ্ধতিতে সরকারের অধীনে কোনো নির্বাচন নয়, সেনাবাহিনীর তত্ত¡াবধানে অবাধ সুষ্ঠু নির্বাচন হতে হবে। দেশের সব মানুষ এটাই চায়।
তিনি বলেন, আমরা দেখলাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন শেখ হাসিনার ওপর নাকি দেশনেত্রী খালেদা জিয়ার অন্ধ আক্রোশ। রাজনৈতিক বক্তব্যকে রাজনৈতিকভাবে নিতে হয়। শেখ হাসিনার বিরুদ্ধে খালেদা জিয়া ব্যক্তিগত কোনো অভিযোগ করেননি। তিনি বলেছেন, শেখ হাসিনা বা তার সরকারের অধীনে কোনো নির্বাচনে বাংলাদেশের জনগণ যাবে না। এটা রাজনৈতিক বক্তব্য, এখানে আক্রোশের কোনো ব্যাপার নেই। খালেদা জিয়া দুটি চ্যালেঞ্জ করেছেন- কোনো বাধা না দিয়ে আপনারাও জনসভা করেন, দেখেন কোন জনসভায় বেশি মানুষ আসে? বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরো বলেন, নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিন, সেই নির্বাচনে যদি আওয়ামী লীগ বিজয়ী হয়, আমরা তাদের গ্রহণ করব। কিন্তু তারা জানে তাদের কোনো সম্ভাবনা নেই। এ জন্য তারা দলীয় সরকারের অধীনেই নির্বাচন করতে চায়। তবে বিএনপি চায় আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ নির্বাচন।
বিএনপির সমাবেশকে ব্যর্থ করার জন্য সড়ক পরিবহন, নৌপরিবহন বাধাগ্রস্ত করা হয়েছে অভিযোগ করে তিনি বলেন, ঢাকার আশপাশের কোনো জেলা থেকে কোনো বাস আসতে দেওয়া হয়নি। তারপরও সরকারের আচরণে ক্ষুব্ধ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং গুম, খুন, নানা ধরনের নিপীড়নে-নির্যাতনে অতিষ্ঠ জনগণ হেঁটে কষ্ট করে জনসভায় এসেছেন।
আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নজরুল ইসলাম খান

২৫ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন