Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতির পদত্যাগ পরবর্তী প্রক্রিয়া প্রেসিডেন্ট জানেন- অ্যাটর্নি জেনারেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ৯:১৩ পিএম

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার পদত্যাগপত্র গ্রহণের পর এখন পরবর্তী প্রক্রিয়া কি হবে তা একমাত্র প্রেসিডেন্টই ভালো জানেন বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মঙ্গলবার অ্যাটর্নি জেনারেলের নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
প্রধান বিচারপতির পদত্যাগপত্র প্রেসিডেন্ট গ্রহণ করেছেন। এখন পরবর্তী প্রক্রিয়াটি কি এ বিষয়ে জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল বলেন, এটা প্রেসিডেন্ট জানেন। তিনি বলেন, আপনারা জানেন দুটি বিষয়ে সম্পূর্ণ প্রেসিডেন্টর এখতিয়ার। এক হলো প্রধান বিচারপতি নিয়োগ করা আর দুই হলো প্রধানমন্ত্রী নিয়োগ করা। কাজেই এ বিষয়টি সম্পূর্ণ প্রেসিডেন্ট ব্যাপার। রাষ্ট্রের প্রধান এ আইনজীবী বলেন, প্রধান বিচারপতি যখন নিয়োগ করবেন তখন সবাই দেখবেন আমিও দেখবো। প্রেসিডেন্ট কিভাবে নিয়োগ করবেন, কার সঙ্গে আলাপ করবেন বা আদৌ আলাপ করবেন কি-না এগুলো সবই প্রেসিডেন্ট বিষয়। এখন এসকে সিনহার পদত্যাগ করার পর নতুন করে প্রজ্ঞাপন জারির প্রয়োজন আছে কিনা। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রজ্ঞাপন লাগবে কি-না প্রক্রিয়াধীন আছে কি-না ইত্যাদি বিষয়গুলো আইনমন্ত্রী বলতে পারেন।
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম লেকহেড গ্রামার স্কুল নিয়ে আদালতে রাষ্ট্রপক্ষের শুনানির বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, আমি ক্লাসিফায়েড ডকুমেন্ট আদালতকে দেখিয়েছি, জঙ্গিদের সঙ্গে কারা কারা জড়িত ছিল। এরই মধ্যে র‌্যাবের সঙ্গে কাউন্টার অ্যাটাকে একজন মারা গেছে এবং যারা (অভিভাবকরা) এখানে ছাত্র দিচ্ছে, তারা একটি বিশেষ মতাদর্শের। অ্যাটর্নি জেনারেল আরও বলেন, আদালতের আদেশের বিরুদ্ধে আপিলের প্রস্তুতি নিতে বলা হয়েছে। আমরা আপিলে যাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতির পদত্যাগ পরবর্তী প্রক্রিয়া প্রেসিডেন্ট জানেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ