Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ০৯ অগ্রহায়ণ ১৪২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

রিজার্ভ চুরিতে জড়িত সন্দেহভাজন কর্মকর্তাকে বদলী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, -০০০১, ১২:০০ এএম

রিজার্ভ চুরির ঘটনার সঙ্গে জড়িত সন্দেহভাজন কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তা সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মোহাম্মদ রাহাত উদ্দিনকে বদলি করা হয়েছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের এক আদেশে রাহাত উদ্দিনকে প্রধান কার্যালয়ের আইটি অপারেশন অ্যান্ড কমিউনিকেশন ডিপার্টমেন্ট থেকে সরিয়ে মতিঝিল কার্যালয়ে দেয়া হয়। এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক ও সহকারী মুখপাত্র আনোয়ারুল ইসলাম বলেন, ব্যাংকের স্বাভাবিক কার্যক্রমের অংশ হিসেবে তাকে বদলি করা হয়েছে। জানা গেছে, রিজার্ভ চুরির ঘটনায় সঙ্গে জড়িত বলে সিআইডির চোখে অন্যতম সন্দেহভাজন রাহাত উদ্দিন। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি সহকারী মুখপাত্র আনোয়ারুল ইসলাম।
এর আগে চলতি মাসের ৫ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের মানবসম্পদ বিভাগ-১-এর উপ-মহাব্যবস্থাপক মো. সাঈদুর রহমান খান স্বাক্ষরিত আদেশে রাহাত উদ্দিনকে বদলি করা হয়। একই সঙ্গে মতিঝিল অফিসের সিনিয়র সিস্টেমস অ্যানালিস্ট নাসরিন সুলতানাকে আইটি অপারেশন অ্যান্ড কমিউনিকেশন ডিপার্টমেন্ট বদলির নির্দেশ দেয়া হয়। এ দিকে বদলি হলেও রাহাত উদ্দিনকে সিআইডির চলমান রিজার্ভ হ্যাকিং সংক্রান্ত তদন্ত কাজে সার্বিক সহযোগিতা অব্যাহত রাখতে বলা হয়েছে আদেশে।
উল্লেখ, গত বছরের ফেব্রুয়ারিতে হ্যাকিংয়ের মাধ্যমে সুইফট সিস্টেমে ভুয়া পরিশোধ অর্ডার পাঠিয়ে নিউইয়র্ক ফেড থেকে বাংলাদেশের রিজার্ভ থেকে প্রায় দশ কোটি ডলার চুরি হয়।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ