Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ০৯ অগ্রহায়ণ ১৪২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

জামালে মোহামেডানের ‘হাটট্রিক’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মোহামেডান ০-৩ শেখ জামাল
বিজেএমসি ১-১ ব্রাদার্স
ঘরোয়া ফুটবলে চলতি মৌসুমে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে টানা তৃতীয়বার হারলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফেডারেশন কাপে ১-০ গোলে হারের পর মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম লেগে জামালের বিপক্ষে ২-০ গোলে হেরেছিলো সাদাকালোরা। এবার দ্বিতীয় লেগেও যথারীতি হার। তাও আবার আগের দু’ম্যাচের চেয়ে বড় ব্যবধানে। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় লেগে নিজেদের প্রথম ম্যাচে শেখ জামাল ৩-০ গোলে হারায় মোহামেডানকে। বিজয়ী দলের হয়ে গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং, নাইজেরিয়ান ফরোয়ার্ড রাফায়েল ওদোউইন এবং স্থানীয় মিডফিল্ডার জাহেদ পারভেজ একটি করে গোল করেন। এই জয়ে ১২ ম্যাচে ২৭ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে আসলো আসলো শেখ জামাল। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানেই রইলো মোহামেডান।
গতকাল ম্যাচে নিয়মিত কোচ ছাড়াই মাঠে নামে দু’দল। মোহামেডানের ভারতীয় কোচ সৈয়দ নইমুদ্দিন দেশে গিয়ে আর ফিরে আসেননি। তাই মাঠে রাশেদ পাপ্পুকেই দেখা যায় সাদা-কালোদের কোচ ভুমিকায়। অন্যদিকে প্রথম লেগে ঢাকা আবাহনীর বিপক্ষে ড্র করা ম্যাচে মেজাজ দেখিয়ে মাঠ থেকে বেরিয়ে গিয়েছিলেন শেখ জামালের নাইজেরিয়ান কোচ জোসেফ আফুসি। কিন্তু এই ম্যাচে তিনি মাঠেই আসেননি। খোঁজ নিয়ে জানা গেছে, কাউকে কিছু না বলেই তিনি উধাও! ফলে দলের গোলরক্ষক কোচ মোশারফ হোসেন খান বাদলই কোচের দায়িত্ব পালন করেন। নিয়মিত কোচের অনুপস্থিতিতে দু’দলই কাল আক্রমণাতœক ফুটবল উপহার দেয়ার চেষ্টা করে। তবে অপেক্ষাকৃত ভাল খেলে শেখ জামালই। ম্যাচের ৩৯ মিনিটে সলোমন কিং শেখ জামালের হয়ে প্রথম গোল করেন। এসময় ডান দিক দিয়ে ডি বক্সে ঢুকে মোহাম্মদ জাভেদ খান জোরালো শট নিলে তা ঝাঁপিয়ে পড়ে ফেরান গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। ফিরতি বলে গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং শট নিলে তা জালে আশ্রয় নেয় (১-০)। ম্যাচের ৪৯ মিনিটে পারভেজের সহায়তায় ব্যবধান দ্বিগুন করেন রাফায়েল (২-০)। ম্যাচের ৫৩ মিনিটে সলোমন কিংসের সহায়তা এবার গোলের দেখা পান জাহেদ পারভেজ (৩-০)। এরপর চেষ্টা করে একটি গোলও শোধ দিতে পারেনি মোহামেডান। তাদের সব চেষ্টা ব্যর্থ করে দেন জামাল গোলরক্ষক মিতুল হোসেন। তবে ৮০ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে বদলি ফরোয়ার্ড অগাস্টিন ওয়ালসনের শট ক্রসবারে লাগলে সান্তনার গোলও পায়নি সাদাকালোরা। ফলে জামালের বিপক্ষে চলতি মৌসুমে টানা তৃতীয় হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।
একই মাঠে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে টিম বিজেএমসি ১-১ গোলে ড্র করে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের বিপক্ষে। এই ড্র’তে বিজেএমসি ১২ ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে তালিকার সপ্তমস্থানে থাকলেও সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দশমস্থানে উঠে আসলো ব্রাদার্স।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ