Inqilab Logo

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
শিরোনাম

আরব আমিরাতে দুই বাংলাদেশী ব্যবসায়ীর ডক্টরেট ডিগ্রি লাভ

| প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : আরব আমিরাতে ইউরোপ, এশিয়া ও আফ্রিকাভিত্তিক আন্তর্জাতিক কনসোর্টিয়াম অল্ডার্সগেট ইনিভার্সিটির তত্ত্বাবধানে ডক্টরেট ডিগ্রি অর্জন করে দেশের জন্য সুনাম ও সম্মান বয়ে এনেছেন দুই বাংলাদেশী ব্যবসায়ী। এরা হলেন আমিরাতে টোকিও সেট গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ মাহাবুব আলম মানিক ও আলফালাক গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ সেলিম সিআইপি।
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আরব আমিরাতভিত্তিক হালী ম্যানেজম্যান্ট কনসালটেন্সি আয়োজিত চতুর্থতম ইউরোপীয়ান প্রফেশনাল ডক্টরেট কনভোকেশন সেরিমনি গত শনিবার দুবাইয়ের অ্যাটলান্টিস প্লাম সেভেন স্টার হোটেলের সিল্ক হলে অনুষ্ঠিত হয়। এতে আন্তর্জাতিক কনসোর্টিয়াম অল্ডার্সগেট ইনিভার্সিটির তত্ত্বাবধানে এ বছর বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, সিরিয়া, মিসর ও নাইজেরিয়ারসহ মোট আটটি দেশের ১০ জন প্রতিষ্ঠিত ব্যবসায়ীকে এই ডক্টরেট ডিগ্রি প্রদান করে। এর মধ্যে বাংলাদেশী দু’জন হলেন আমিরাতে বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ মাহাবুব আলম মানিক ও মোহাম্মদ সেলিম সিআইপি। উল্লেখ্য, এই প্রতিষ্ঠানটি এ পর্যন্ত প্রায় উনিশ হাজার ছাত্র-ছাত্রীদেরও গ্র্যাজুয়েশন ডিগ্রি প্রদান করেছেন।
এছাড়া অনুষ্ঠানে দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান ও আফগানিস্তানের কনসাল জেনারেল আবদুল সামাদকে বিশেষ সন্মাননা প্রদান করা হয়। মিডিয়াতে বাংলাদেশের আরটিভির মাহাবুব হাসান হৃদয় ও দুবাই টিভির তালাল আল হানদাসীকে সাংবাদিকতায় অবদানের স্বীকৃতিস্বরূপ প্রশংসাপত্র দেয়া হয়।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর