Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্পিকারের সঙ্গে সিঙ্গাপুরের হাইকমিশনারের সাক্ষাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৭, ৮:৪৪ পিএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে বাংলাদেশে নবনিযুক্ত সিঙ্গাপুরের অনাবাসিক হাইকমিশনার মি. ডেরেক লো সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তাঁরা দু’দেশের মধ্যে বাণিজ্য প্রসারের উপর গুরুত্বারোপ করেছেন। বুধবার জাতীয় সংসদে সৌজন্য সাক্ষাৎ করেন।
এসময় স্পিকার বলেন, একই বছরে কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) ও ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ)’র মতো বৃহৎ দু’টি আন্তর্জাতিক গণতান্ত্রিক সংগঠনের সম্মেলনের সফল আয়োজন করে বাংলাদেশ বিশ্বের কাছে তার সক্ষমতা প্রমাণ করেছে। তিনি আরো বলেন, বাংলাদেশের জনসংখ্যার একটি বড় অংশ তরুণ। এই তরুণেরা দেশের সম্পদ--তরুণ প্রজন্মকে সংসদ, গণতন্ত্র ও রাজনীতিতে আগ্রহী করে তুলতে হবে। তারুণ্যের এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে শীঘ্রই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
সাক্ষাৎকালে হাইকমিশনার বলেন, বাংলাদেশের সাথে সিঙ্গাপুরের নিবিড় ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। শতকরা ৭ ভাগ অর্থনৈতিক প্রবৃদ্ধি বাংলাদেশের জন্য অনন্য অর্জন উল্লেখ করে তিনি বলেন, অন্যান্য উন্নয়ন সূচকেও বাংলাদেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে যা অনুসরণযোগ্য। তিনি বাণিজ্যিক প্রতিনিধি বিনিময়ের মাধ্যমে দুই দেশের মধ্যে বাণিজ্যের অগ্রাধিকার দিক চিহ্নিত করে ব্যবসা বাণিজ্য বৃদ্ধির প্রতি গুরুত্বারোপ করেন। একইসঙ্গে হাইকমিশনার ৬৩তম সিপিসি সফলভাবে আয়োজন করায় স্পিকারকে আন্তরিক অভিনন্দন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পিকারের সঙ্গে সিঙ্গাপুরের হাইকমিশনার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ