Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

গ্রেফতারকৃত প্রধান আসামি রিমান্ডে : প্রতিশোধ নিতেই নাসিমকে হত্যা

বাড্ডায় বিপিএল নিয়ে জুয়া

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ ক্রিকেট লীগের (বিপিএল) জুয়ার আসরকে কেন্দ্র করে রাজধানীর বাড্ডায় মানারত ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির শিক্ষার্থী নাসিম আহমেদ হত্যা মামলার মূল আসামি আসিফকে গ্রেফতার করেছে পুলিশ। আসিফের কাছ থেকে হত্যায় ব্যবহৃত ছুরিটি উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে কুমিল্লা শহর থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন বাড্ডা থানার ওসি কাজী ওয়াজেদ আলী। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রাজধানীর পূর্ব বাড্ডায় বিপিএলে বাজি ধরা নিয়ে বিতর্কের জেরে প্রতিশোধ নিতেই নাসিমকে হত্যা করা হয়। গ্রেফতারকৃত আসিফ শিকদার প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ কথা স্বীকার করেছে। গতকাল তাকে ৩ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
গত ৬ নভেম্বর সকালে পূর্ব বাড্ডার পোস্ট অফিস গলিতে নিজ বাড়ির সামনে নাসিমকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। স্বজনদের দাবি, বাড্ডায় জুয়ার আয়োজন চলছিলো। হত্যাকান্ডের আগের দিন সন্ধ্যায় নাসিম জুয়ার আসরে বাধা দিয়েছিলো। ওই সময় বেশ কয়েকজন যুবক ও স্থানীয় মাদক ব্যবসায়ীদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে পরদিন সকালে নাসিমকে বাসা থেকে ডেকে এনে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ঘটনায় নাসিমের বাবা বাদী হয়ে আসিফকে প্রধান আসামি করে বাড্ডা থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত আসিফ বাড্ডা এলাকার সবুজ শিকদারের ছেলে। মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার এসআই এসএম কামরুল হাসান বলেন, ৫ নভেম্বর রাতে প্রতিশোধ নিতে নাসিমকে হত্যার পরিকল্পনা করা হয়। পরদিন সকাল সাড়ে নয়টার দিকে পোস্ট অফিসের গলির দোকানে যান নাসিম। এ সময় তাঁকে ছুরিকাঘাত করেন আসিফ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ কথা স্বীকারও করেছেন তিনি। সাত দিনের রিমান্ড আবেদন করে তাঁকে আদালতে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসিফের গ্রামের বাড়ি বরিশালে। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন তিনি। বাড্ডা এলাকায় বাবা সবুর শিকদারের সঙ্গে থাকতেন আসিফ। তবে একসময় পড়াশোনা ছেড়ে শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র (এসি) মেরামতের কাজ শুরু করেন। আসিফ এলাকায় মাদক ব্যবসায়ও জড়িত বলে অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৯ জানুয়ারি, ২০১৯
২৯ জানুয়ারি, ২০১৯
১০ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ