Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

পার্বত্য এলাকার নিরাপত্তায় সেনাবাহিনী বদ্ধপরিকর -সেনাপ্রধান

| প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মোঃ সাদাত উল্লাহ, বান্দরবান থেকে : বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বলেছেন, পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তায় সেনাবাহিনী বদ্ধ পরিকর। পাহাড়ে কোন সন্ত্রাসীকে সেনাবাহিনী প্রশ্রয় দেয়নি ও ভবিষ্যতেও দেবে না। দেশের এক দশমাংশ এলাকায় নিরাপত্তা বাহিনী অতিতের মত আইন শৃংখ্যলা রক্ষায় কাজ করে যাচ্ছে। তিনি গতকাল বান্দরবান সেনানিবাসে বান্দরবান সেনাবাহিনীর সদস্যদের অভ্যন্তরীণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সেনাবাহিনীর নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে সেনা প্রধান গতকাল বৃহস্পতিবার সকালে হেলিকপ্টার যোগে ঢাকা থেকে বান্দরবান সফর করেন। এ সময় তার সাথে ঢাকা সেনা নিবাসের উর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন। সফর কালে সেনা প্রধান বান্দরবান সেনা সদর জোন, বাঘমারাসহ দুটি সেনা ক্যাম্প পরিদর্শন করেন। সেনা প্রধানের সফরে বান্দরবানে অবস্থানরত সেনা কর্মকর্তা ও সদস্যদের মাঝে কাজের স্পৃহা ও আত্মবিশ্বাস বেড়ে গেছে বলে মনে করেন সেনা সদস্যরা।
এদিকে বান্দরবান সেনাবাহিনীর অভ্যন্তরীন পরিদর্শন ও সেনা সমাবেশে সভাপত্বিত করেন চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জি ওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার। নিরাপত্তা বিহিনীর সমাবেশে বান্দরবান সেনাবাহিনীর সাবেক কমান্ডার ও বর্তমান সেনা প্রধান আরো বলেন, সম্প্রীতির বান্দরবানে পাহাড়ি বাঙালিদের অবস্থান বরাবরই সৌহার্দপূর্ণ থাকার ক্ষেত্রে সেনাবাহিনী ব্যাপক ভূমিকা পালন করে থাকেন। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামসহ দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সেনা সদস্যদেরকে দৃঢ় মনোবল, আনুগত্য ও শৃংখ্যলা রক্ষায় আরো বেশি মনোযোগী হতে হবে। অনুষ্ঠানে বান্দরবান সেনাবাহিনীর ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন পিএসসি ডিজিএফআই এর বান্দরবান প্রধান লেঃ কর্ণেল হাসান ইমাম ও জোন কমান্ডার লেঃ কর্ণেল মশিউর রহমানসহ সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সেনা প্রধান শফিউল হক গতকাল বৃহস্পতিবার বান্দরবান সেনাবাহিনী পরিচালিত অত্যাধুনিক পর্যাটন কেন্দ্র নীলগিরিতে রাত যাপন করেন। আজ সকালে কক্সবাজারের রামু সেনা ক্যাম্পে সফরের কর্মসূচি রয়েছে।



 

Show all comments
  • নাসির ১৭ নভেম্বর, ২০১৭, ৩:২০ এএম says : 0
    সেনাবাহিনী আছে বলেই ওখানে এখনও শান্তি আছে
    Total Reply(0) Reply
  • মিলন ১৭ নভেম্বর, ২০১৭, ৩:২২ এএম says : 0
    পার্বত্য এলাকায় সেনাবাহিনীর কার্যক্রম সত্যি প্রশংসার দাবিদার
    Total Reply(0) Reply
  • Murtuza Chowdhury ১৭ নভেম্বর, ২০১৭, ১১:৩০ এএম says : 0
    পাহাড়ে শান্তি শৃংখলা ফিরিয়ে আনতে হলে ছেড়ে আসা সেনাক্যাম্প গুলো পুনঃস্হাপন করতে হবে।
    Total Reply(0) Reply
  • শুভ্র ১৭ নভেম্বর, ২০১৭, ২:৩৬ পিএম says : 0
    বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক সাহেবকে অসংখ্য ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • তিশা আক্তার শিলা ১৭ নভেম্বর, ২০১৭, ২:৩৭ পিএম says : 0
    এগিয়ে যান । এদেশের ১৭ কোটি মানুষের দোয়া আপনাদের সাথে আছে
    Total Reply(0) Reply
  • নাভিল ১৭ নভেম্বর, ২০১৭, ২:৩৮ পিএম says : 0
    সেনাবাহিনীই পারবে এ অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে এই অঞ্চলকে পৃথিবীর অন্যতম পর্যটন অঞ্চলে পরিণত করতে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ