Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কবিরাজি চিকিৎসার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

| প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সেলিম আহমেদ, সাভার থেকে : সাভার উপজেলার বনগাঁও ইউনিয়নে এক ভুয়া কবিরাজ চিকিৎসার নামে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে। ওই ভুয়া কবিরাজ সাধারণ রোগীদের কাছে নিজেকে তুলে ধরছেন বিশিষ্ট কবিরাজ। ভুয়া ওই কবিরাজের নাম মাওলানা শফিকুল ইসলাম যশোরী সে সাভারের বনগাঁও ইউনিয়নের বলিয়ারপুর নগরকোন্ডা ওসমান কলোনী এলাকায় একটি দোতলা আলিশান বাড়িতে এ কবিরাজি চিকিৎসা সেবা দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন।
এলাকাবাসী জানায় নগরকোন্ডা ওসমান কলোনী এলাকায় গত এক বছর আগে একটি দোতলা আলিশান বাড়িতে ভুয়া কবিরাজ শফিকুল ইসলাম যশোরী মোহাম্মদীয়া ইউনানী এন্ড আয়ুবের্দ দাওয়াখানা দিয়ে চিকিৎসার নামে সাধারণ রোগীদের সাথে প্রতারনা করে আসছে। গ্যারান্টি সহকারে স্বামী-স্ত্রী অমিল প্রেমে ব্যার্থতা, জিনের আছর, যে কোন লোককে বশ করা, জন্ডিস, জীনের আচর, যৌনরোগ ও ক্যান্সারসহ জটিল ও কঠিন রোগের চিকিৎসা করে আসছে এই কবিরাজ। ওপেন চ্যালেঞ্জ, গ্যারান্টির আশ্বাস প্রদান করে চিকিৎসার মায়াজালে মানুষকে আটাকিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে এই প্রতারক কবিরাজ। যদিও এ সব জিনতত্ব কবিরাজি চিকিৎসা প্রতিষ্ঠানের সরকার অনুমোদিত কোন স্বীকৃতি পত্র নেই। এছাড়াও পানিপড়া ও তাবিজ দিয়ে পরীক্ষায় রেজাল্ট ভাল করারও ব্যবস্থা করে দেন এ কবিরাজ।
এলাকার প্রতারিত জনসাধারনের সঙ্গে কথা বলে জানা যায় ওই ভুয়া কবিরাজ যেসমস্ত রোগের কবিরাজি ও আধ্যাতিকরা জটিল ও কঠির রোগের চিকিৎসা করছে তাদের কোনো সরকারি স্বীকৃতি পত্র নেই। নেই কোনো দাওয়াখানা বা ঔষুধ তৈরীর ব্যবস্থা। রোগের বর্ণণা শুনে হাত চালিয়ে কিংবা কৌশলে জ্বিনের আঁছর আছে বলে ঝাড় ফুঁক করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়।



 

Show all comments
  • মোঃ তৌহিদুল ইসলাম ১৬ অক্টোবর, ২০২০, ১২:২৯ এএম says : 0
    বগুড়, নন্দীগ্রাম পৌরসভার ৮নং ওয়াডে এমন একটি ভুয়া কবিরাজ ঢুকে পরেছে। এবং সাধারণ মানুষের কাছে থেকে চিকিৎসার নাম করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে অনেকেই নির্ষ হয়ে গেছে। এখন এই কবিরাজের জন্য আমাদের করনিয় কি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ