Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

সউদীতে একদিনেই সাড়ে ৭ হাজার গ্রেফতার

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সউদী আরবে বসবাস ও শ্রম আইন লঙ্ঘনের দায়ে একদিনেই সাড়ে ৭ হাজার মানুষকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল মানসুর আল তুর্কি এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।
দেশটির শ্রম আইন ও বসবাসসংক্রান্ত আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে অভিযান শুরু করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। অভিযানের প্রথম দিনেই সাত হাজার ব্যক্তিকে আটক করে বলে এক প্রতিবেদনে জানিয়েছে আরব নিউজ।
মানসুর আল তুর্কি বলেন, অভিযানে শুধু বসবাসসংক্রান্ত আইন ভঙ্গকারীদের গ্রেফতার করা হয়নি, যাদের বসবাসসংক্রান্ত কাগজপত্রের মেয়াদ শেষ হয়েছে, তাদেরও আটক করা হচ্ছে।
তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বৃহস্পতিবার থেকে গ্রেফতার অভিযান শুরু করেছে। যেসব সউদী প্রতিষ্ঠান অবৈধ শ্রমিক নিয়োগ করেছে, তাদেরও গ্রেফতার করা হবে। যাদের গ্রেফতার করা হচ্ছে, তাদের অপরাধী হিসেবে বিবেচনা করা হবে না। তবে যাদের মেয়াদ শেষ হয়েছে, তাদের যতদ্রæত সম্ভব ফেরত পাঠানো হবে বলে জানান তিনি। সূত্র : আরব নিউজ।

 


Show all comments
  • আজিজ ১৮ নভেম্বর, ২০১৭, ২:৫৭ এএম says : 0
    কী যে শুরু হলো ?
    Total Reply(0) Reply
  • সজিব ১৮ নভেম্বর, ২০১৭, ১:২৭ পিএম says : 0
    এর মধ্যে বাংলাদেশী কেউ কী আছে ?
    Total Reply(0) Reply
  • রিয়াজ ১৮ নভেম্বর, ২০১৭, ১:৪৬ পিএম says : 2
    বাংলাদেশের কেউ গ্রেফতার হয়ে থাকলে সউদী আরবে অবস্থিত বাংলাদেশী দূতাবাসের উচিত তাদের সহযোগিতা করা
    Total Reply(0) Reply
  • বাবুল ১৮ নভেম্বর, ২০১৭, ১:৪৮ পিএম says : 0
    সকলকে সতর্ক থাকতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর