Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ

| প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে রিতু আক্তার নামে ৯ম শ্রেণীর শিক্ষার্থীর একটি বাল্য বিয়ে বন্ধ হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) দুপুরে ইউএনও আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের নির্দেশক্রমে পুলিশ প্রশাসন এ বিয়ে বন্ধ করে দেন। রিতু আক্তার উপজেলার সদর ইউনিয়নের ভিংরাব এলাকার সিদ্দিক মিয়ার মেয়ে। এছাড়া রিতু স্থানীয় জাঙ্গীর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, একটি ৯ম শ্রেণীতে পড়–য়া শিক্ষার্থীর বাল্য বিয়ে দেয়া হচ্ছে এমন সংবাদের উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশক্রমে একদল পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়। পুলিশ আসার টের পেয়ে বর পক্ষ আগেই পালিয়ে যায়। পরে স্থানীয় গণমান্য ব্যক্তিদের সঙ্গে কথা বলে এবং যাচাই-বাচাই করে বাল্য বিয়ের বিষয়টি নিশ্চিত হয় পুলিশ। পরে তাৎক্ষনিক বিয়ে বন্ধ করে দেন। এসময় ওই শিক্ষার্থীর পরিবার আর বাল্য বিয়ে দিবেন না বলে প্রতিশ্রুতি দেন। ইউপি চেয়ারম্যান আবু হোসেন ভুইয়া রানু বলেন, জনপ্রতিনিধি, প্রশাসন ও সাংবাদিকদের সমন্বয়ে আজ শিক্ষার্থী রিতু আক্তার আজ আলোর মুখ দেখেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ