Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জাতিসংঘকে দিয়ে রোহিঙ্গা সঙ্কটের সমাধান হবে না -চীনা পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১:৩৭ পিএম

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং য়ি বলেছেন, জাতিসংঘকে দিয়ে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না। এ সমস্যার সুষ্ঠু সমাধান বাংলাদেশ এবং মিয়ানমারের মধ্যে দ্বিপক্ষীয় আলোচনার মাধ্যমে করতে হবে বলে উল্লেখ করেছেন তিনি। খবর দ্য ইন্ডিপেন্ডেন্ট।
দুই দিনের সফরে শুক্রবার তিনি বাংলাদেশে অবতরণ করেন। ঢাকাস্থ চীন দূতাবাসে এক বক্তব্যে তিনি বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের এই বিষয়ে নাক গলানো ফলপ্রসূ নয়। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের উচিৎ বাংলাদেশ এবং মিয়ানমারের মধ্যে দ্বিপক্ষীয় আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধানে পৌঁছুতে সহায়তা করা।
তিনি আরো বলেন, চীন শান্তিপূর্ণ সমাধানে বিশ্বাসী। রোহিঙ্গা সংকট নিরসনে একটি শান্তিপূর্ণ সমাধানে চীন নিরপেক্ষভাবে বাংলাদেশ এবং মিয়ানমারের সঙ্গে আছে। এ ইস্যুতে চীন কারো পক্ষপাতিত্ব করবে না। তিনি রোহিঙ্গা সঙ্কটকে একটি জটিল পরিস্থিতি আখ্যায়িত করে বলেন, ‘এ সমস্যার একটি দীর্ঘস্থায়ী সমাধানের প্রয়োজন। পাশাপাশি রাখাইন রাজ্যের (বিতাড়িত রোহিঙ্গাদের আবাসস্থল) উন্নয়নও প্রয়োজন। এ ব্যাপারে চীন সহযোগিতায় প্রস্তুত’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ