Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

চট্টগ্রামে বীভৎস হামলার শিকার কলেজ ছাত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নগরীতে বীভৎস হামলার শিকার হয়ে মৃত্যুর সাথে লড়ছে এক কলেজ ছাত্রী। তাকে প্রকাশ্যে কুপিয়ে আহত করেছে এক তরুণ। গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল (রোববার) বিকেলে নগরীর চান্দগাঁও থানাধীন পশ্চিম বাকলিয়া কে বি আমান আলী সড়কের ইছহাক ভবন এলাকায় এ ঘটনা ঘটে। আহত জান্নাতুল মাওয়া লিনা (২৩) নগরীর নাসিরাদস্থ চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের মাস্টার্সের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি সাতকানিয়া উপজেলায়। নগরীর কে বি আমান আলী সড়কে বড় বোনের বাসায় থেকে পড়ালেখা করছেন তিনি। 

চান্দগাঁও থানার উপ-পরিদর্শক লিটন চন্দ্র রায় ইনকিলাবকে জানান, রক্তাক্ত অবস্থায় ওই কলেজ ছাত্রী একটি ভবন থেকে দৌড়ে বের হতে গিয়ে রাস্তায় অজ্ঞান হয়ে পড়ে যান। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠায়। চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মোহাম্মদ আমির জানান, তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে আনা হয়। তার পেটে, বুকে ও চোখের পাশে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। পেটে ছুরিকাঘাতের ফলে তরুণীর নাড়িভুঁড়ির কিছু অংশও বের হয়ে গেছে। হাসপাতালে আনার পর তাকে জরুরী ভিত্তিতে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। তবে তিনি অচেতন থাকায় ঘটনা সম্পর্কে কোনকিছু বলতে পারেননি।
হাসপাতালের জরুরী বিভাগে আহত ছাত্রীর ভাই আসিফ আল হাসান দাবি করেছেন, ধর্ষণ করতে ব্যর্থ হয়ে তার বোনকে খুন করতে চেয়েছিল কয়েকজন দুর্বৃত্ত। তিনি বলেন, আমার বোন কথা বলতে পারছেন না। সেন্সলেস অবস্থায় আছে। তবে এর আগে সে ইশারায় তাকে জোরজবরদস্তি করে ছুরিকাঘাত করা হয়েছে বলে জানিয়েছে। তাই আমরা ধারণা করছি ধর্ষণে ব্যর্থ হয়ে তার ওপর ছুরিকাঘাত করা হয়েছে। ঘটনার সময় তার বোন বাসা দেখতে গিয়েছিলেন বলেও জানান আসিফ আল হাসান। স্থানীয়রা জানায়, ওই এলাকায় একটি ভবনে টু-লেট দেখে বাসা দেখতে যান ওই কলেজ ছাত্রী। এরপর ওই ছাত্রীকে সে ভবন থেকে রক্তাক্ত অবস্থায় পালিয়ে বের হতে দেখা যায়। পুলিশ ওই বাড়ি থেকে এক নারীকে আটক করে থানায় নিয়ে গেছে। তবে ভবনের মালিক সেখানে এ ধরনের ঘটনা ঘটেনি বলে দাবি করেন।
চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল বশর বলেন, কলেজ ছাত্রী অচেতন থাকায় তার কোন ভাষ্য পাওয়া যায়নি। তবে আমরা যতটুকু জেনেছি পূর্ব পরিচিত এক তরুণসহ ওই তরুণী ও তার বান্ধবী বাসা দেখতে বের হয়েছিলেন। আমরা তরুণীর বান্ধবীর সঙ্গে কথা বলেছি। তিনি জানিয়েছেন বাসা দেখার এক পর্যায়ে তরুণীর সঙ্গে তরুণের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে বড় একটি কাটার দিয়ে তাকে তিন দফা আঘাত করে ওই তরুণ পালিয়ে যায়। তিনি আরও বলেন, আহতের পর ওই তরুণী নিচে নেমে রাস্তায় দৌঁড়ে কিছুদূর গিয়ে একটি দোকানের সামনে অজ্ঞান হয়ে পড়ে যান। পরে স্থানীয়রা খবর দিলে পুলিশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। অভিযুক্ত তরুণকে ধরতে অভিযান শুরু চলছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম


আরও
আরও পড়ুন