Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘পদ্মাবতী’র মুক্তি স্থগিত

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সঞ্জয় লিলা ভানসালির এপিক চলচ্চিত্র ‘পদ্মাবতী’ নিয়ে শুরু থেকেই বিতর্ক চলছে। সা¤প্রতিক সময়ে সেই বিতর্কের জোর বেড়েছে। চলচ্চিত্রটির বিরুদ্ধে একাধিক মহল থেকে বিরোধিতার পর পরিচালক, শিল্পী আর কুশলীদের জানান হয়েছে ফিল্মটি আপাতত নির্ধারিত তারিখে মুক্তি পাচ্ছে না। কথা ছিল ১ ডিসেম্বর ‘পদ্মাবতী’ মুক্তি পাবে।
চলচ্চিত্রটির ব্যানার ভায়াকম এইটিন মোশন পিকচার্সের একজন মুখপাত্র বলেছেন : “১ ডিসেম্বর, ২০১৭তে মুক্তি দেবার সিদ্ধান্তে ‘পদ্মাবতী’ চলচ্চিত্রের নির্মাতা স্টুডিও দ্বিমত পোষণ করছে। তার প্রজন্মের চলচ্চিত্র নির্মাতাদের মাঝে সবচেয়ে গুণী সঞ্জয় লিলা ভানসালি রাজপুতদের বীরত্ব, মর্যাদা এবং ঐতিহ্য নিয়ে এক মহাগাথা চলচ্চিত্র নির্মাণ করেছেন। এই অলঙ্কৃত বিবরণ দেখে প্রতিটি ভারতীয় গর্বিত হবে এবং সারা দুনিয়া আমাদের অতুলনীয় গল্প বলার ক্ষমতার কথা জানবে। আমরা আইন মেনে চলা কর্পোরেট নাগরিক এবং সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনসহ দেশের সংস্থার আইন মেনে চলি।”
চলচ্চিত্রটিতে রাজপুত রানি পদ্মিনীকে চলচ্চিত্রটির কেন্দ্রীয় ভূমিকায় ভুলভাবে চিত্রিত করেছে এমন অভিযোগে রাজপুতদের একটি সংগঠন বিরোধিতা করার পর স¤প্রতি সেন্সর বোর্ড চলচ্চিত্রটি কিছুটা কাটছাঁট করার নির্দেশ দেয়।
‘পদ্মাবতী’তে নাম ভূমিকায় দীপিকা পাডুকোনসহ অভিনয় করেছেন শাহিদ কাপুর (মহা রাওয়াল রতন সিং ভূমিকায়) এবং রণবীর সিং (সুলতান আলাউদ্দিন খিলজি)। চলচ্চিত্রটির মুক্তির তারিখ পরে ঘোষণা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ