Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতের কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাসমুন্সির পরলোকগমন

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শেখ হাসিনার শোক
ভারতের কংগ্রেস দলের নেতা প্রিয়রঞ্জন দাসমুন্সি পরলোকগমন করেছেন। গতকাল দিল্লীর একটি হাসপাতালে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি ২০০৮ সালের পর থেকে কোমায় ছিলেন। সরকারি সূত্রে এ খবর জানানো হয়।
নয়াদিল্লীর এপোলো হাসপাতালের এক বিৃবতিতে বলা হয়, তিনি সোমবার দুপুর ১২টা ১০ মিনিটে মারা যান। গত এক মাস ধরে তার অবস্থার মারাত্মক অবনতি ঘটে। তিনি স্ত্রী দীপ দাসমুন্সি ও এক পুত্র রেখে গেছেন।
ভারতের সংবাদ সংস্থা পিটিআই জানায়, সাবেক কেন্দ্রীয় মন্ত্রী মুন্সিকে ২০০৮ সালে স্ট্রোক করলে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি হাসপাতালেই ছিলেন। দাসমুন্সি সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) প্রধান ছিলেন।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, প্রিয়রঞ্জন দাসমুন্সি ছিলেন একজন জনপ্রিয় নেতা। তার মৃত্যুতে কংগ্রেস পার্টি এবং ভারতের অপূরণীয় ক্ষতি হলো। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার মৃত্যুতে শোক প্রকাশের লক্ষ্যে রাজ্যের সরকারি অফিসসমূহ দুপুর ২টা থেকে ছুটি ঘোষণা করেন। পিটিআই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক
এদিকে বাসস জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রখ্যাত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাসমুন্সির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী তাকে বাংলাদেশের একজন ভালো বন্ধু হিসেবে উল্লেখ করেন। তিনি গতকাল এক শোকবার্তায় বলেন, ‘১৯৭১ সালে আমাদের মুক্তিযুদ্ধের সময় ভারতের একজন তরুণ নেতা হিসেবে তিনি গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখেন। তার মৃত্যুতে বাংলাদেশ একজন ভালো বন্ধু হারালো।’ প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ