Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী
শিরোনাম

মাদরাসা শিক্ষক-কর্মচারিদের চাকরি জাতীয়করণের দাবিতে কাগতিয়া কামিল মাদরাসায় সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মাদরাসা শিক্ষক-কর্মচারিদের চাকরি জাতীয়করণের দাবিতে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাথে একাত্মতা ঘোষণা করে কাগতিয়া এশাতুল উলুম কামিল মাদরাসার সম্মেলন কক্ষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তারা মাদরাসায় অনার্স-মাস্টার্স মান, ইসলামি আরবি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠা, বেতনবৃদ্ধি, যুগোপযোগি সিলেবাস, আধুনিক কারিকুলাম ইত্যাদি শিক্ষার উন্নয়নমূলক কার্যাবলী বাস্তবায়ন করার জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
তারা বলেন, এ উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য এদেশের ইসলাম প্রিয় জনগণের কাছে বর্তমান সরকার স্মরণীয়-বরণীয় হয়ে থাকবে। তারা বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী হিসেবে প্রধানমন্ত্রীর ভ‚য়সী প্রশংসা ও দীর্ঘায়ু কামনা করেন। আর বর্তমান সরকারের কাছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের এ দাবি দ্রুত বাস্তবায়নের জন্য জোরালো আহবান জানান।
তারা আরও বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে স্বপ্ন আমরা লালন করছি তা পূরণ করতে হলে এ দেশের মাদরাসা তথা বেসরকারি শিক্ষক-কর্মচারিদের চাকরি জাতীয়করণ করতে হবে। অন্যথায় এ স্বপ্ন যথাযত বাস্তবায়ন সম্ভব নয়। কাগতিয়া এশাতুল উলুম কামিল মাদরাসার প্রিন্সিপালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারি এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মুসলিম বিশে^র উন্নতি, দেশের সুখ, শান্তি ও সমৃদ্ধি ও এ দাবি পূরণে সরকারের আন্তরিকতা কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে সমাবেশ শেষ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ