Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বিশ্ব ইজতেমায় থাকবে পুলিশের বিশেষ নিরাপত্তা -আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন,টঙ্গীর তুরাগ নদের তীরে আসন্ন বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থায়, ইজতেমার ময়দানে ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ, র‌্যাব, ব্যাটালিয়ন আনসার ও প্রয়োজনীয় সংখ্যক আর্মড পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।
গতকাল সকালে পুলিশ সদর দপ্তরে আসন্ন বিশ্ব ইজতেমা উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণ সংক্রান্ত আলোচনা সভায় আইজিপি এ কথা বলেন।
আইজিপি বলেন,ডিএমপি এবং গাজীপুর জেলা পুলিশ ইজতেমার ময়দানে ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিত করবে। করে মুসল্লিদের যাতায়াত ও যানবাহন চলাচল স্বাভাবিক রাখা এবং তাদের নিরাপত্তার লক্ষ্যে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন। বিশ্ব ইজতেমা ১২-১৪ জানুয়ারি এবং ১৯-২১ জানুয়ারি দুই পর্বে ঢাকার অদূরে টঙ্গীতে অনুষ্ঠিত হবে।
সভায় আইজিপি বলেন,বিশ্ব ইজতেমায় দেশ-বিদেশের বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লির সমাগম হয়। পুলিশ নিরাপদে ও শান্তিপূর্ণভাবে ইজতেমা আয়োজনের জন্য নিরাপত্তামূলক পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে।
পুলিশ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা এবং গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে ইজতেমার ময়দানে নিরাপত্তা পরিকল্পনা প্রণয়নে কাজ করছে।
আইজিপি ইজতেমার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্ব পালনে সহযোগিতা করার আহ্বান জানান।
সভায় ইজতেমার ময়দানে সার্বিক নিরাপত্তা পরিস্থিতি এবং ট্রাফিক ব্যবস্থাপনাসহ ডিএমপি এবং গাজীপুর জেলা পুলিশের ট্রাফিক ব্যবস্থাপনা ও নিরাপত্তা কার্যক্রম তুলে ধরা হয়।
সভায় ইজতেমার ময়দানে কৌশলগত পয়েন্টসমূহে আর্চওয়ে, সিসি ক্যামেরা এবং ওয়াচ টাওয়ার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। ইজতেমার ময়দানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের কার্যক্রম নিবিড়ভাবে মনিটর করা হবে। ইজতেমার ময়দানে কন্ট্রোলরুম এবং ডিএমপিতে ট্রাফিক কন্ট্রোলরুম স্থাপন করা হবে।
সভায় উপস্থিত তাবলীগ জামাতের মুরব্বিরা বিগত সময়ে শান্তিপূর্ণ ও সু-শৃঙ্খলভাবে ইজতেমার ময়দানে নিরাপত্তা দেওয়ার জন্য আইজিপি এবং পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।
তারা আসন্ন বিশ্ব ইজতেমা উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন। তারা সবার সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণ ও নিরাপদে সম্পন্ন হবে বলে আশাবাদী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি

২১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ