Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্নয়ন কাজে সৃষ্ট দুর্ভোগ মেনে নিতে হবে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সড়ক উন্নয়নের কাজে সৃষ্ট দুর্ভোগ মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, চার লেন করার একটা যন্ত্রণা আছে, জন্মযন্ত্রণা। আমাদের এটা মেনে নেওয়া উচিত। গত মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এক সম্পূরক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।
সম্পূরক প্রশ্নে জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর বলেন, যানজট হলে বগুড়া থেকে ঢাকায় আসতে ১৬ ঘণ্টা আর অন্য সময়ে অনন্ত ৮ ঘণ্টা সময় লাগে। এলেঙ্গায় চার লেনের কাজ ধীরগতিতে এগোচ্ছে, কাজ কত দিনে শেষ হবে আর দুর্ভোগ কত দিনে দূর হবে তা তিনি জানতে চান।
জবাবে ওবায়দুল কাদের বলেন, মাননীয় সংসদ সদস্য দুর্ভোগের কবলে আছেন। জন্মকালের যন্ত্রণাটা কেউ কি অস্বীকার করতে পারবেন? মেয়র হানিফ ফ্লাইওভার নিয়ে মানুষের কত দুর্ভোগ! কত কষ্ট! আড়াই ঘণ্টার জায়গায় এখন আড়াই মিনিট লাগছে। ধৈর্য ধরতে হবে। একটা বড় রাস্তা করা হচ্ছে। আপনারাও ক্ষমতায় ছিলেন, করেননি। প্রশস্ত রাস্তা করা হচ্ছে। ওবায়দুল কাদের বলেন, আমাদের বাস্তবতা বুঝতে হবে। রাস্তা করতে একটু সময় লাগে। চিন্তা করতে হবে এবার এক বছরের মধ্যে নয় মাস বৃষ্টি হয়েছে। টানা ভারী বর্ষণ। তিন দফায় বন্যা, কীভাবে আমরা মোকাবিলা করব এই দুর্যোগের। বৃষ্টির মধ্যে কি কাজ করা যাবে? ধৈর্য ধরুন, অপেক্ষা করুন। সময়মতো শেষ হবে।
নাভানা আক্তারের সম্পূরক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, শিগগিরই পদ্মা সেতুর আরও দুটি স্প্যান বসবে। তৃতীয় স্প্যানটি বসানোর পর ৭ থেকে ১০ দিনের ব্যবধানে একটি করে স্প্যান বসতে থাকবে। এভাবে ৪১টি স্প্যান বসানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ