Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

২০২২ সালে রেল নেটওয়ার্কের আওতায় আসবে নয় জেলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আগামী ২০২২ সাল নাগাদ দেশের আরো নয়টি জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক।
গতকাল মঙ্গলবার জাতীয় সংসদে সরকারি দলের সংসদ সদস্য মোরশেদ আলমের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। মন্ত্রী বলেন, বর্তমানে দেশের ৪৪টি জেলা রেল নেটওয়ার্কের আওতাভুক্ত রয়েছে। আগামী আরো নয়টি জেলা আওতায় আনা হবে। জেলা গুলো হচ্ছে- মুন্সীগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, নড়াইল, মেহেরপুর, সাতক্ষীরা, বরিশাল, বান্দরবান ও কক্সবাজার। এছাড়া পর্যায়ক্রমে অন্যান্য জেলাগুলোকেও নেটওয়ার্কের আওতায় আনা হবে। মন্ত্রী বলেন, রেলওয়ে নেটওয়ার্ক স¤প্রসারণ, গুরুত্বপূর্ণ রেলওয়ে করিডোর ডাবল লাইনে উন্নীতকরণ, বিদ্যমান রেলপথের মানোন্নয়ন, রোলিং স্টক সমস্যা দূরীকরণ, জনবলের দক্ষতা বৃদ্ধি এবং রেলওয়ের আয় বৃদ্ধি তথা বাংলাদেশ রেলওয়ের সার্বিক উন্নয়নের জন্য ২০১০ সালের জুলাই থেকে ২০৩০ সালের জুন পর্যন্ত ২০ বছরে বাস্তবায়নের জন্য রেলওয়ে মহাপরিকল্পনা সরকার অনুমোদন করেছে। মুজিবুল হক বলেন, মহাপরিকল্পনা বাস্তবায়নের পর শেরপুর, ঝালকাঠি, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, পটুয়াখালী, বরগুনা ও মাগুরা জেলা রেলওয়ে নেটওয়ার্কের আওতায় আসবে।
###

 


Show all comments
  • Mohammad Nazrul Islam ২২ নভেম্বর, ২০১৭, ১:০৩ পিএম says : 0
    Good news,Thanks
    Total Reply(0) Reply
  • মোঃ আলআমিন জিবন ২২ নভেম্বর, ২০১৭, ২:৫৫ পিএম says : 0
    আমাদের বরগুনা রেল লাইন হলে আমরা পাথরঘাটাবাসি খুবই খুশি হবো,,, আমাদের অনেক উপোকার হবে,,, আমরা আল্লাহ র কাছে এই দোয়াই করি,,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।