Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব থাকবে না -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জনগণের ওপর এই সরকার জগদ্দল পাথরের মতো চেপে বসেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই পাথর সরাতে না পারলে দেশের অস্তিত্ব থাকবে না। এই সরকারকে বিদায় করতে না পারলে আমরা সবাই ব্যর্থ হবো, সেই সঙ্গে ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে বাংলাদেশ। ফলে আমরা সেটা হতে দিতে পারি না। এই পাথর সরাতে না পারলে দেশের অস্বিত্ব থাকবে না উল্লেখ করে তিনি বলেন, স্বাভাবিক পদ্ধতিতে এই পাথর সরানো যাবে না। দেশের ছাত্র সমাজ, যুব সমাজকেই এই পাথর সরানোর দায়িত্ব নিতে হবে। গতকাল (বুধবার) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে ছাত্রদল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, সরকার দেশের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে দিচ্ছে। এরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত। মেগা প্রজেক্টের নামে মেগা লুট চালাচ্ছে। দেশের প্রধান বিচারপতিকে পর্যন্ত প্রথমে দেশ ছাড়তে পরবর্তীতে পদত্যাগে বাধ্য করেছে। তাই এরা যদি রাষ্ট্র ক্ষমতায় থাকে তাহলে দেশের পতাকা থাকবে কিন্তু স্বাধীনতা সার্বভৌমত্ব ও অস্তিত্ব থাকবে না। কারণ এরা জনগণের অধিকার কেড়ে নিয়ে বন্দুক পিস্তল হাতে নিয়ে জোর করে ক্ষমতায় বসে আছে। তাই এদেরকে সরাতে হলে এবং জনগণের সরকার প্রতিষ্ঠায় করতে রুখে দাঁড়াতে হবে। সবাইকে জেগে উঠতে হবে।
তিনি উপস্থিত ছাত্রদলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, যে কোনো মূল্যে বর্তমান দখলদারী ক্ষমতাসীন সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। কেননা দেশের মানুষ এদের কাছ থেকে মুক্তি পেেত চায়, চায় পরিবর্তন। শুধু ভাই ভাই বলে ম্লোগান না দিয়ে অঙ্গীকার করতে হবে। আমরা যদি খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানাতে পারি এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারি তাহলেই তারেক রহমান নির্বাসিত থেকে দেশে আসবেন, অন্যথায় নয়।
দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, তারেক রহমান তরুণদের নেতা, তিনি স্বপ্ন দেখিয়েছেন নতুন বাংলাদেশের, যেখানে থাকবে না গুম খুন ও বিচারবর্হিভুত হত্যা। তাই সত্যিকার অর্থে দেশ ও জাতির স্বাধীনতা ও মানুষের মুক্তি, গণতন্ত্র পেতে সবাইকে ঐক্যবদ্ধভাবে জেগে উঠতে হবে।
মির্জা ফখরুল বলেন, জিম্বাবুয়ের ৩৭ বছরের স্বৈরাচার মুগাবের পতন, পদত্যাগ করতে বাধ্য হয়েছে। সেই খবর ছোট করে দেওয়া হয়েছে কারণ এই যে, স্বৈরাচার, যে ১০ বছর ধরে ক্ষমতা দখল করে আছে তদের উপর প্রভাব পড়বে। এজন্য এই খবর বড় করে দেওয়া যাবে না!
ছাত্রদলের সভাপতি রাজীব আহসানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের সঞ্চালনায় সভায় বক্তৃতা দেন বিএনপি চেয়ারপারনের উপদেষ্টা ও সাবেক ছাত্রনেতা আমান উল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু, সাবেক ছাত্রনেতা খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, আজিজুল বারী হেলাল, সুলতান সালাউদ্দিন টুকু, আমিরুল ইসলাম খান আলিম, আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মামুনুর রশীদ, সহসভাপতি আলমগীর হাসান সোহান, নাজমুল হাসান প্রমুখ।



 

Show all comments
  • Zahid Hasan ২৩ নভেম্বর, ২০১৭, ১২:৫৫ এএম says : 2
    বিএনপি আর আওয়ামীলীগ এর সময় তুলনা করেন। উন্নয়নে আওয়ামীলীগ এগিয়ে ---- তাই আওয়ামীলীগের হাতে দেশ ভালো আছে ।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ শামছুদ্দিন ২৩ নভেম্বর, ২০১৭, ১২:৫৬ এএম says : 2
    দেশে না। বি,এন,পির অস্তিত্ব নিয়ে শংকা মির্জা সাহেবের।
    Total Reply(0) Reply
  • Mohammad Talha ২৩ নভেম্বর, ২০১৭, ১২:৫৭ এএম says : 0
    100% সত্য কথা।
    Total Reply(0) Reply
  • RAFI ২৩ নভেম্বর, ২০১৭, ১২:৫৮ এএম says : 0
    কথা না বলে কাজ করেতে হবে।
    Total Reply(0) Reply
  • Provasi Habib ২৩ নভেম্বর, ২০১৭, ১২:৫৯ এএম says : 0
    এই জালিম সরকার থেকে মুক্তি চাই
    Total Reply(0) Reply
  • saif ২৩ নভেম্বর, ২০১৭, ১:০০ পিএম says : 0
    আমরা এখন সেই জাতি যাদেরকে যদি বলা হয় চিলে কান নিয়েছে তবে আমরা ছিলের পিছনেই ভাগতে শুরু করি সতরাং মির্জা সাহেবদের মত লোকতো আসবেনই আর ক্ষমতার পালা বদলে আমাদের সম্পদ নিয়ে সুইস ব্যংক আথবা আমেরিকা ইউরোপের কোন ব্যংক এর পেট ভরবেন। আর কর এর ভোজা আমাদের মাথার উপর ছেপে দেবেন। বাহ বাহ বাহ আমরা গর্বিত জাতি আপনাদের মত রাজনৈত ব্যক্তিত্তদের নিয়ে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ