Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬, ১৫ শাবান ১৪৪১ হিজরী

নেত্রকোনায় কৃষককে কুপিয়ে হত্যার দায়ে এক জনের মৃত্যুদণ্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৭, ২:৩২ পিএম

নেত্রকোনার আটপাড়ায় কৃষক আবুল মনসুরকে (২৬) কুপিয়ে হত্যার দায়ে আসামী রুবেল মিয়াকে (২৭) মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত । নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা গতকাল বৃহস্পতিবার দুপুরে আসামীর অনুপস্থিতিতে এ রায় প্রদান করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার মোগলহাটা গ্রামের মোঃ সিদ্দিক মিয়ার পুত্র আবুল মনসুরের সাথে একই গ্রামের মোঃ হেলিম মিয়ার পুত্র রুবেল মিয়ার জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। আবুল মনসুর বিগত ২০১২ সালের ৮ অক্টোবর বেলা আড়াইটার দিকে গনেশের বিলে জমিতে কাজ করতে গেলে রুবেল মিয়া তাকে দা দিয়ে কুপিয়ে নৃসংশভাকে হত্যা করে। এ ব্যাপারে নিহতের পিতা মোঃ সিদ্দিক মিয়া বাদী হয়ে রুবেল মিয়াসহ তিন জনকে আসামী করে ১০ অক্টোবর আটপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৩ সালের ২১ মে আদালতে আসামী রুবেল মিয়ার বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহনান্তে আসামী রুবেল মিয়ার বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় উপরোক্ত রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি (চলতি দায়িত্বে) এডভোকেট সাইফুল আলম প্রদীপ এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট দিলোয়ারা বেগম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ