Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

বাহরাইনে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ত্বকি’র সাফল্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৭, ৭:১৯ পিএম

মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনে অনুষ্ঠিত শায়খ জুনায়েদ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে অনন্য কৃতিত্ব অর্জন করেছেন প্রখ্যাত হাফেজ সাইফুর রহমান ত্বকি। বিশ্বের ৫৪টি দেশের প্রতিযোগীদের মাঝে ত্বকি তৃতীয় স্থান লাভ করেন। গত ১৭ নভেম্বর বিশ্ব কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হাফেজ সাইফুর রহমান ত্বকি দুবাই হয়ে বাহরাইন যান। ২০১৪ সালে এনটিভিতে প্রচারিত পিএইচপি কোরআনের আলোর প্রতিযোগিতায় ৩০ হাজার হাফেজদের মধ্যে প্রথম স্থান অর্জন করেন। ২০১৭ হুফফাজুল কুরআন আয়োজিত প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেন। তাছাড়া এ বছরই ৭২ দেশের অংশ গ্রহণে কুয়েতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ২য় হয়েছিল ত্বকি।
হাফেজ সাইফুর রহমান ত্বকি রাজধানীর যাত্রাবাড়িস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। হাফেজ ত্বকির সঙ্গে বিশ্বজয়ী হিফজ মাদরাসা মারকাজুত তাহফিজের প্রিন্সিপাল হাফেজ নেসার আহমদ আন নাছিরী ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ