Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চরভদ্রাসনে ইউএনওর হস্তক্ষেপে পদ্মার বাঁধ অপসারণ

| প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পদ্মা নদীর চরহরিরামপুর ইউনিয়নের নমুর ছ্যাম কোলের মুখে গত ২০ দিন আগে গড়া বাঁধটি অবশেষে ইউএনও মোঃ সগীর হোসেন বৃহস্পতিবার দুপুর ১ টায় অভিযান চালিয়ে অপসারন করেছেন। অভিযানের অন্যরা হলেন উপজেলা চেয়ারম্যান এ.জি.এম. বাদল আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান তানজিনা আক্তার ও উপজেলা মৎস্য অফিসার মালিক তানভির আহাম্মেদ সহ পুলিশ সদস্যরা। এ সময় বাঁধ মালিক পক্ষের কেউ উপস্থিত না থাকায় অভিযানে কেউ গ্রেফতার হয়নি। প্রায় আড়াই কি.মি. আয়তনের পদ্মা নদীর উক্ত কোলটি উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এতে উপজেলার প্রায় ৭১৭ জেলে পরিবারের জীবিকা অর্জনের পথ সুগোম হলো।

জানা যায়, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ মোমিন আলী খান ওরফে মেলা খান (৫৫) ও তার সহযোগীরা উপজেলা পদ্মা নদীর নমুরছাম কোলের মুখে বাঁশ ও জাল দিয়ে ঘিরে মৎস্য চলাচল পথ রুদ্ধ করে দিয়ে গত ২০ দিন ধরে কোলে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে চলেছিল।
এলাকার ওই প্রভাবশালী নেতা উক্ত কোলে কোনো জেলে বা গৃহস্থকে ঢুকতে না দিয়ে প্রতিদিন লাখ লাখ টাকার মাছ শিকার করে একক বাণিজ্য করে চলেছিল। ফলে অসহায় ও কর্মহীন জেলেরা উপজেলা নির্বাহী অফিসার, ও মৎস্য অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন এবং পত্রপত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পর সরেজমিনে ইউএনও অভিযান পরিচালনা করে বাঁধটি অপসারন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ