Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যৌতুক না পেয়ে ল²ীপুরে গৃহবধূকে মুখে বিষ ঢেলে হত্যার চেষ্টা

| প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ল²ীপুর সংবাদদাতা : ল²ীপুরে যৌতুক না পেয়ে জেসমিন আক্তার নামের এক গৃহবধুকে চুল কেটে নির্যাতনের পর মুখে বিষ ঢেলে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে স্বামী লোকমান হোসেন ও শশুর বাড়ীর লোকজনের বিরুদ্ধে। বুধবার বিকেলে মান্দারীর সমাসপুর এলাকায় শ^শুরবাড়িতে এ ঘটনা ঘটে। রাতে হাসপাতালে চিকিৎসাধীন জেসমিন গণমাধ্যমকর্মীদের কাছে নির্যাতনের এ অভিযোগ করেন। এর আগে সদর উপজেলার মান্দারী ইউনিয়নের সমাসপুর গ্রামে শশুরবাড়ীতে নির্যাতনের শিকার হন ওই গৃহবধু। বর্তমানে ল²ীপুর সদর হাসপাতালে চিকিৎসা চলছে। নির্যাতিতার স্বজন ও জেসমিন আক্তার জানান, একবছর পূর্বে মান্দারী ইউনিয়নের সমাজপুর গ্রামের মৃত রাজা মিয়ার ছেলে লোকমান হোসেনের সঙ্গে পারিবারিকভাবে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুক দাবীতে বিভিন্ন সময়ে শাররিক ও মানসিক নির্যাতন করে আসছে স্বামী ও শশুর পরিবারের লোকজন। ১লাখ টাকা যৌতুক দেওয়া হয়েছে। এখন আরো ১ লাখ টাকা চাইলে তা দিতে অপারগতা প্রকাশ করলে চুল কেটে নির্যাতনের পর মুখে বিষ ঢেলে হত্যার চেষ্টা করে স্বামী লোকমান, ননদ তারা বেগম ও শাশুড়ী। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান, চুল কেটে ও মুখে বিষ ঢেলে হত্যার চেষ্টার পর জেসমিন হাসপাতালে নিয়ে আসলে তাকে ভর্তি করা হয়। তার চিকিৎসা চলছে এখন আশঙ্কামুক্ত রয়েছে বলে জানান তিনি।
এ ব্যাপারে ল²ীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল সদর) মো. আনোয়ার হোসেন জানান, বিষয়টি সম্পর্কে অবহিত নন তিনি, তবে এ বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে, অভিাযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ