Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিসরের মসজিদে জঙ্গি হামলায় নিহত ২৩৫

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:০৩ এএম, ২৫ নভেম্বর, ২০১৭

মিসরের উত্তরাঞ্চলীয় সিনাই উপত্যকার একটি মসজিদে জঙ্গিদের গুলি ও বোমা হামলায় কমপক্ষে ২৩৫ জন নিহত হয়েছে। শুক্রবারের এ হামলায় আহত হয়েছেন আরো শতাধিক মুসল্লী। জুমার নামাজের পর এ হামলা চালানো হয়। তাৎক্ষণিকভাবে কেউ এ হামলার দায় স্বীকার করেনি। তবে জঙ্গিগোষ্ঠী আইএস এ হামলা চালিয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। প্রকট শব্দে বোমা বিস্ফোরণের পর পলায়নপর মুসল্লিদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে জঙ্গিরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, জুমা নামাজের পর চারটি গাড়িতে এসে আল-আরিশের কাছে বির আল-আবেদ শহরের আল-রাওদাহ মসজিদে মুসল্লিদের ওপর হামলে পড়ে জঙ্গিরা। এ সময় তারা গুলিবর্ষণ ও বোমার বিস্ফোরণ ঘটায়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে মসজিদের মেঝেতে মুসল্লিদের সারি সারি রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখা গেছে।
স্থানীয়রা জানান, মসজিদটিতে সাধারণত সুফিবাদে বিশ্বাসীরা নামাজ আদায় করেন। জঙ্গিগোষ্ঠী আইএস সুফিবাদকে ইসলামবিরোধী মনে করে।
২০১৩ সালে সেনা অভ্যুত্থানে মিসরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই দেশটিতে সংঘাত ছড়িয়ে পড়ে। সূত্র : বিবিসি, আল জাজিরা।



 

Show all comments
  • কাসেম ২৫ নভেম্বর, ২০১৭, ৩:১৮ এএম says : 1
    দ্রুত হামলাকারীদের খুঁজে বের করতে হবে
    Total Reply(0) Reply
  • Mohon Abedin ২৫ নভেম্বর, ২০১৭, ১১:৫৯ এএম says : 0
    দ্রুত হামলাকারীদের খুঁজে বের করতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ