Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সবার উপরে মাহমুদউল্লাহ

| প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : চলতি বিপিএলে দেশীয় ক্রিকেটারদের মধ্যে একমাত্র মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটই হাসছে নিয়মিত। গতকালও রংপুর রাইডার্সের বিপক্ষে খেলেছেন ৩৬ বলে ৫৯ রানের ম্যাচ সেরা দুর্দান্ত এক ইনিংস। ৭ ইনিংসে ৪১.৩৩ গড়ে ইতোমধ্যে করে ফেলেছেন ২৪৮ রান। কিছু সময়ের জন্য এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রহের তালিকার শীর্ষেও উঠেছিলেন। কিন্তু পরের ইনিংসেই মাঠের প্রতিপক্ষ রবি বোপারা তাকে টপকে যান (২৭৮)।
এমন ধারাবাহীক ব্যাটিংয়ের আরো একটা পুরস্কার পেয়েছেন জাতীয় দলের নির্ভরযোগ্য এই মিডিলঅর্ডার। মুশফিকুর রহিমকে পেছনে ফেলে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক এখন মাহমুদউল্লাহ।
রংপুরের বিপক্ষে খেলতে নামার আগে বিপিএলে মাহমুদউল্লাহ’র রান ছিলো ৫৭ ম্যাচের ৫৩ ইনিংসে ১২৭৭। এসময় ৫৩ ম্যাচে ৪৯ ইনিংসে ১২৯২ রান নিয়ে সবার উপরে ছিলেন রাজশাহী কিংস ও বাংলাদেশ জাতীয় টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। কাল রংপুরের বিপক্ষে ৫৯ রান করে মুশফিকুরকে পেছনে ফেললেন মাহমুদউল্লাহ। এখন তার রান ১৩৩৬। ৩৭ ম্যাচে ৩৬ ইনিংসে ১০৬৯ রান করে তৃতীয় স্থানে রয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল।


সংক্ষিপ্ত স্কোর
খুলনা-রংপুর
খুলনা টাইটানস : ২০ ওভারে ১৫৮/৮ (শান্ত ২০, রুশো ১১, আফিফ ৯, মাহমুদউল্লাহ ৫৯, পুরান ১৬, আরিফুল ১৬, ব্র্যাথওয়েট ১১, আর্চার ১০*, জুনায়েদ ১, তানভীর ০*; মাশরাফি ১/৩২, সোহাগ ১/৩০, রুবেল ৩/৩৫, মালিঙ্গা ২/২৭, পেরেরা ১/৩০)।
রংপুর রাইডার্স : ২০ ওভারে ১৪৯/৯ (গেইল ১৬, ম্যাককালাম ২, মিঠুন ৩, বোপারা ৫৯, মাহমুদ ৬, নাহিদুল ৫৮, থিসারা ১*; জায়েদ ১/৪৮, আফিফ ২/৪, জুনাইদ ১/২০, আর্চার ০/৩৩, ব্র্যাথওয়েট ০/৩৩, তানভীর ০/৯)।
ফল : খুলনা টাইটানস ৯ রানে জয়ী।
ম্যাচ সেরা : মাহমুদউল্লাহ রিয়াদ (খুলনা)।


আজকের খেলা
বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-২০
কুমিল্লা-রাজশাহী, দুপুর ২টা
চট্টগ্রাম-রংপুর, সন্ধ্যা ৭টা
আহমদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।