Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পীরগাছায় পিইসি পরীক্ষায় প্রায় ২ শতাধিক ভুয়া পরীক্ষার্থী!

| প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা : রংপুরের পীরগাছায় চলতি পিইসি পরীক্ষার ৯টি কেন্দ্রের মধ্যে ৭ টি কেন্দ্রেই ভাড়াটিয়া ভুয়াপরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ৭টি কেন্দ্রতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যোগসাজসে প্রায় ২ শতাধিক ভুয়াপরীক্ষার্থী নির্বিঘেœ পরীক্ষা দিচ্ছে। জানা গেছে, চলতি পিইসি পরীক্ষায় পীরগাছা উপজেলায় সরকারি-বেসরকারি, এনজিও পরিচালিত, কিন্টার গার্ডেন ও মাদরাসাসহ প্রায় ৩শ ৫০টি স্কুলের ৬ হাজার ৫৪ জন, এবং এবতেদায়ী মাদরাসায় ৭শ’ ৪২জন পরীক্ষার্থী ডিআর ভূক্ত হয়। এর মধ্যে পিইসিতে ৪শ’ এবং এবতেদায়ীতে ১শ’ ৩৭জন অনুপস্থিত থাকে। এসব শিক্ষার্থীর মধ্যে পিইসিতে ছেলে ২ হাজার ৯শ’ ৩৫জন, মেয়ে ৩ হাজার একশ ১৯জন এবং এবতেদায়ী মাদ্রাসায় ছেলে ৩শ ৯৭জন এবং মেয়ে ৩শ ৪৫জন অংশ গ্রহন করছে।
সরেজমিনে গত দুদিনে উপজেলার ৯টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ৫টি সরকারিসহ প্রায় ৫৫টি প্রাথমিক বিদ্যালয়ের ২ শতাধিক ভুয়াশিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। এদের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর সংখাই বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ