Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

কালিয়াকৈরে ট্রেন ও ট্রাকের সংঘর্ষে নিহত ১ আহত ২৫

| প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈরে অরক্ষিত লেভেল ক্রসিং এ ট্রেনের সাথে সিমেন্টের পিলার ভর্তি একটি বিকল ট্রাকের সংঘর্ষে প্রাণ গেলো ট্রেন চালকের। ঢাকা রাজশাহী রেলরুটের গাজীপুরের কালিয়াকৈরের বক্তারপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহত হন ২৫ জন যাত্রী। দুর্ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তর বঙ্গ ও পশ্বিম বঙ্গের সাথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দীর্ঘ ৬ ঘণ্টা পর সকাল ৮টা থেকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।
রেলওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি কালিয়াকৈরের বক্তারপুর এলাকায় একটি অরক্ষিত লেভেল ক্রসিংয়ে পৌঁছলে রয়েল গ্রæপের একটি বিকল ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়। এসময় ট্রেনের বগি বিচ্ছিন্ন হয়ে ইঞ্জিনের সাথে ৪টি বগি নিয়ে ট্রেনটি খাড়াজোড়া এলাকায় পৌঁছে এবং অপর ৭টি বগি ঘটনাস্থলে থেকে যায়। মর্মান্তিক এ দুর্ঘটনায় ট্রেনের কয়েক শত যাত্রী অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেও আহত হয়েছে অন্তত ২৫ জন যাত্রী । আহতদের মধ্যে একজন যাত্রীর অবস্থা গুরুতর। দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধার তৎপরতা চালায় ফায়ার সার্ভিস। আহত চালক এবং যাত্রীদের উদ্ধার করে নেয়া হয় কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের। সেখানেই ট্রেনের সহকারী চালক নুর আলম শরীফকে মৃত ঘোষনা করেন কর্তব্যরত চিকিৎসক। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সকালে উদ্ধারকারী ইঞ্জিন এসে দুর্ঘটনা কবলিত ট্রেনটি রতনপুর ষ্টেশনে নিয়ে রাখলে সকাল ৮টা থেকে রেল চলাচল স্বাভাবিক হয় বলে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা ইব্রাহিম চৌধুরী জানান।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।