Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারিভাবে দেশব্যাপী আনন্দ র‌্যালি আজ : সোহরাওয়ার্দীতে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী

৭ মার্চের ভাষণের ইউনেস্কো স্বীকৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো বিশ্ব প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি দেয়া উপলক্ষে সরকারিভাবে প্রশাসনের পক্ষ থেকে আনন্দ র‌্যালি করা হবে আজ। এই শোভাযাত্রায় সবাইকে অংশ নেয়ার আহŸান জানিয়ে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, ধানমন্ডি ৩২-এর বঙ্গবন্ধু ভবন থেকে আনন্দ র‌্যালি শুরু হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে সভার মাধ্যমে কর্মসূচি শেষ হবে। সোহরাওয়ার্দী উদ্যানের সভায় বিকেল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশে এ আনন্দ র‌্যালি সফল করতে ইতোমধ্যেই সরকারি-বেসরকারিভাবে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সরকারের পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীসহ সর্বস্তুরের জনতার মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। দলীয়ভাবে কোনো নির্দেশনা না থাকলেও ঘরে বসে নেই ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা।
গতকাল শুক্রবার সচিবালয়ে আনন্দ র‌্যালির সার্বিক দিক তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রীপরিষদ সচিব এই আহŸান জানান।
এদিকে, দলীয় কর্মসূচি না হলেও বঙ্গবন্ধুর ৭ মার্চের আন্তর্জাতিক স্বীকৃতি উদযাপনে পিছিয়ে থাকবে না ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সরকারি এ আনন্দ র‌্যালি সফল করার লক্ষে বিপুল সংখ্যক নেতাকর্মী এ কর্মসূচিতে অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতারা।
দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: শাহে আলম মুরাদ বলেন, আনন্দ র‌্যালির কর্মসূচিটি সরকারি, আমাদের দলীয় নয়। তারপরও এ কর্মসূচি সফল করতে আমরা বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে সোহরাওয়ার্দীর সভায় যোগ দেবো। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সাদেক খান বলেন, সমাবেশটি সরকারিভাবে অনুষ্ঠিত হচ্ছে, তাই দল থেকে কোনো নির্দেশনা দেয়া হয়নি। তবে সমাবেশে ষড়যন্ত্রকারীরা যাতে কোনো নাশকতা সৃষ্টি করতে না পারে সেদিকে আমাদের নজর রাখবে।
এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া বলেন, দলীয়ভাবে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে যোগদান বিষয়ে আমাদের কোনো নির্দেশনা নেই। কারণ অনুষ্ঠানটির আওয়ামী লীগের নয়। তবে মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী সকল মানুষ এই সমাবেশে উপস্থিত হবে। দলের নেতাকর্মীরাও নিজ নিজ অবস্থান থেকে যোগ দিতে পারে।



 

Show all comments
  • কাওসার আহমেদ ২৫ নভেম্বর, ২০১৭, ৩:১৬ এএম says : 1
    অনেক অনেক শুভ কামনা রইলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ