Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

তারেক বাবার যোগ্য সন্তান -এমাজউদ্দীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে জিয়াউর রহমানের যোগ্য সন্তান উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দীন আহমদ বলেছেন, তারেক রহমান বাবার যোগ্য সন্তান। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেমন সাধারণ মানুষের কাছে ছুটে যেতেন, তেমনি তারেকও তার বাবার মতোই ছুটে গিয়েছিলেন। এই নেতাকে জনতার মাঝে ফিরিয়ে আনতে হলে তরুণ প্রজন্মকে উদ্যোগ নিতে হবে। গতকাল (শুক্রবার) প্রেসক্লাবে তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে কর্মজীবী দল আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। এমাজউদ্দীন বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে সুষ্ঠু নির্বাচনের জন্য তিনটি শর্ত রয়েছে। প্রথমত, বর্তমান সংসদ ভেঙে দিতে। এ সংসদ রেখে নির্বাচন করাকে ‘বাতুলতা’ করা হবে। দ্বিতীয়ত, ভোট প্রার্থীদের বিরুদ্ধে যেসব মামলা আছে, তা তুলে দিয়ে বা স্থগিত করে তাঁদের নির্বাচনের সুযোগ করে দিতে হবে। তৃতীয়ত, বর্তমান নির্বাচন কমিশন আলোচনার মাধ্যমে যেভাবে গঠিত হয়েছে, সেভাবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে নিরপেক্ষ সরকার গঠনে আলোচনার পরিবেশ তৈরি করতে হবে।

আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন বলেন, তারেক রহমান ফিরে আসবেন প্রধানমন্ত্রী বা প্রেসিডেন্ট হওয়ার জন্য নয়। নির্যাতিত মানুষের নেতা হিসেবে ফিরবেন।’ গুম, খুনের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, উন্নয়নের অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে মানুষ ঘর থেকে বের হতে পারে না। নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, কোনো পাগলও বিশ্বাস করবে না যে, আওয়ামী লীগ সভানেত্রীর অধীনে নির্বাচন হলে নিরপেক্ষ নির্বাচন হবে। নিরপেক্ষ সরকার ছাড়া প্রহসনের নির্বাচন আর হতে পারবে না। বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, তারেক রহমানের নাম শুনলে এ সরকার আতঙ্কিত হয়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সমালোচনা করে বলেন, তিনি লাগামহীন কথা বলে জনবিচ্ছিন্ন হয়ে যাচ্ছেন। জাতীয়তাবাদী কর্মজীবী দলের সভাপতি মো. লিটনের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম মোল্লা, কর্মজীবী দলের সহসভাপতি ও সহসম্পাদক অপর্ণা রায় প্রমুখ।

 


Show all comments
  • Hafez ২৫ নভেম্বর, ২০১৭, ১২:৫৮ পিএম says : 0
    বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের যোগ্য সন্তান তারেক রহমান । বাংলার জনগণ তার অপেক্ষায় বসে আছে। বাংলার মাটিতে তারেক রহমান যেদিন পা দিবেন সেইদিন লক্ষ লক্ষ জনতা তাকে স্বাগত জানাবে। বর্তমান তরুণ প্রজন্ম তার আসার অপেক্ষায় বসে আছে । জনগণের গনতনএ ফিরিয়ে দিতে তারেক রহমানের বিকল্প আর নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর